ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ভয়ঙ্কর হয়ে ওঠা এলগার-পিটারসেনকে ফেরালেন তাইজুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬, ৮ এপ্রিল ২০২২ | আপডেট: ১৯:০১, ৮ এপ্রিল ২০২২

তাইজুল ইসলাম

তাইজুল ইসলাম

চলতি সিরিজে ইতোমধ্যেই টানা তিন ইনিংসে তুলে নিয়েছেন তিন ফিফটি। ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে উঠছিলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডিন এলগার। আগের দুই ইনিংসে ৬৪ ও ৬৭ করার পর এবার ৭০ রান নিয়ে ছুটছিলেন শতকের লক্ষ্যেই। তবে বাঁহাতি এই ওপেনারকে এবং আরেক ফিফটিম্যান কিগান পিটারসেনকে আউট করে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৩ ওভারে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেটে ১৯৭ রান। টেম্বা বাভুমা অপরাজিত আছেন ৩১ রানে। সঙ্গে যোগ দেয়া রায়ান রিকেলটন আছেন ৭ রানে।

বাংলাদেশের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে দারুণ ফর্মে আছেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। এখন পর্যন্ত সিরিজে খেলা তিন ইনিংসেই তুলে নিয়েছিলেন ফিফটি। ডারবান টেস্টের দুই ইনিংসে ৬৪ ও ৬৭ রান করার পর এদিন ছাড়িয়ে ছুঁয়ে ফেলেন সত্তরের ঘরও। তবে ৭০ রান করেই তাইজুলের বলে লিটনের গ্লাভসে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটার। যার ফলে ১৩৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে স্বাগতিকদের।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনার সারেল এরউয়িকে নিয়ে পঞ্চাশোর্ধ রানের ওপেনিং জুটি গড়েন এলগার। ২৪ রান করা এরউয়িকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন খালেদ আহমেদ। পরবর্তীতে পিটারসেনকে নিয়ে আরও একটি পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন প্রোটিয়া অধিনায়ক। ৮১ রানের সেই জুটি ভাঙে এলগারের বিদায়ে। ফেরার আগে ৮৯ বলে ১০টি চারের মারে অনেকেটা ওয়ানডে মেজাজে ৭০ রান করে ফেলেন এলগার।

অধিনায়ক আউট হওয়ার পরেও প্রোটিয়াদের লাগাম টেনে রাখা যাচ্ছিল না। কারণ আগের দুই ইনিংসে তেমন রান না পেলেও এদিন ফিফটি হাঁকিয়ে বড় রানেরই ইঙ্গিত দিচ্ছিলেন কিগান পিটারসেন। সপ্তম টেস্ট ক্যারিয়ারে চতুর্থ ফিফটি পাওয়া পিটারসেনের সঙ্গে তাল মিলিয়ে দলকে আরও একটা পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন ওয়ানডে অধিনায়ক টেম্বা বাভুমা।

তবে এই জুটি আরও বড় হওয়ার আগেই আঘাত হানেন প্রথম টেস্টে সুযোগ না পাওয়া তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের লেগ বিফোরের ফাঁদে পড়েন সফরকারীদের জন্য ভয়ঙ্কর হয়ে ওঠা পিটারসেন। আউট হন ৬৪ রানে। তার ১২৪ বলের এই ইনিংসে ছিল ৯টি চারের মার। আর এরইসঙ্গে ১৮৪ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি