ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

খুশদিল-ঝড়ে হংকংয়ের লক্ষ্য ১৯৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬, ২ সেপ্টেম্বর ২০২২

মাত্র ১৫ বলে ৩৫ রানের ঝড় তোলেন খুশদিল

মাত্র ১৫ বলে ৩৫ রানের ঝড় তোলেন খুশদিল

এশিয়া কাপে বাঁচা-মরার ম্যাচে টস জিতে বাবর আজমের দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান হংকং অধিনায়ক নিজাকাত খান। শুরুতেই বাবরকে ফিরিয়ে কিছুটা চেপে ধরলেও ফখর জামান ও রিজওয়ানের ফিফটিতে ধীরে ধীরে আলগা হয় সেই চাপ। আর শেষ দিকে খুশদিলের ঝড়ো ব্যাটে ১৯৩ রানের বিশাল স্কোর গড়ে পাকিস্তান।

ফখর জামান ৪১ বলে তিনটি চার ও দুই ছয়ে ৫৩ করে আউট হলেও দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান। ৫৭ বলে একটি ছক্কা ও ছয়টি চারের মারে ওই ইনিংস খেলেন পাকিস্তানি ওপেনার। 
তবে এদিন তার থেকেও বেশি মারমুখী ছিলেন খুশদিল। চারে নেমে মাত্র ১৫ বলে ৩৫ রানের টর্ণেডো ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার। ইনিংসে পাঁচটাই ছক্কা হাঁকান তিনি। যার চারটিই মারেন আইজাজ খানের করা ইনিংসের শেষ ওভারে। ওই ওভারে চারটি ছক্কাসহ মোট ২৯ রান যোগ হয় পাকিস্তানের স্কোরে।

এর আগে অধিনায়কের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে শুরুতেই পাকিস্তানকে কাঁপিয়ে দেন পাকিস্তানি বংশোদ্ভূত এহসান খান। ইনিংসের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারেই প্রতিপক্ষের অধিনায়ক বাবর আজমকে আউট করেন হংকংয়ের এই পেসার।

ফলে দলীয় মাত্র ১৩ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। একটি মাত্র চারের মারে ৮ বলে ৯ রান করে ফেরেন বাবর। এরপর ১৭তম ওভারের প্রথম বলে দলীয় ১২৯ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় পাস্কিস্তান। তিনে নামা ফখরকেও শিকার করেন এহসান খান।

শেষ পর্যন্ত ২৮ রান খরচায় ওই ২টি উইকেটই দখল করেন এই ডানহাতি পেসার। অন্যরা সবাই রান দিয়েছেন দেদারছে।

এর আগে ভারতের বিপক্ষেও প্রায় সমান (১৯৩) লক্ষ্য পেয়েছিল হংকং। সেদিন অবশ্য ৬ উইকেটে ১৫২ রান তুলতে পারে নিজাকাতের দল। আজ পাকিস্তানের বিপক্ষে কতদূর যেতে পারে সেটাই এখন দেখার। 

অন্যদিকে, পাকিস্তান এই ম্যাচ জিতেলেই চলে যাবে সুপার ফোরে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি