ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

প্রতিশোধ, নাকি ফের পরাজয়?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৭, ৩ সেপ্টেম্বর ২০২২

গ্রুপ পর্ব শেষে শনিবার (৩ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে এশিয়া কাপের মহাগুরুত্বপূর্ণ পর্ব সুপার ফোর। এই পর্বের প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে বাংলাদেশকে হারানো দুই দল- আফগানিস্তান ও শ্রীলঙ্কা। 

দল দুটি অবশ্য গ্রুপ পর্বেও মুখোমুখি হয় এবং লঙ্কানদের এক প্রকার উড়িয়েই দেয় নবি-রশিদরা।

‘বি’ গ্রুপ থেকে সুপার ফোর পর্বে জায়গা করে নেয়া এই দুই দল শিরোপার লড়াইয়ে টিকে থাকার জন্য এই ম্যাচে অবশ্য একে অপরকে হারাতে চাইবে। তবে ফর্মের বিচারে এই ম্যাচে শ্রীলঙ্কার চেয়ে ঢের এগিয়ে থাকবে আফগানিস্তান।

গ্রুপ পর্বের দুই ম্যাচে শ্রীলঙ্কা এবং বাংলাদেশকে হারিয়ে দিয়েছে আফগানিস্তান। এর মধ্যে শ্রীলঙ্কাকে তো মাত্র ১০৫ রানে গুটিয়ে দিয়ে ৫৯ বল হাতে রেখেই ৮ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছিল নবি বাহিনী। 

বাংলাদেশের বিপক্ষে পরের ম্যাচেও বল হাতে বেশ সফল ছিলেন রশিদ-মুজিবরা। মাত্র ১২৭ রানে আটকে রাখে বাংলাদেশকে। পরবর্তীতে নজিবউল্লাহ জাদরানের ১৭ বলে ৬টি ছয় ও ১টি চারের মারে অপরাজিত ৪৩ রানে সহজ জয় তুলে নেয় আফগানিস্তান।

অপরদিকে গ্রুপ পর্বের দুই ম্যাচ লঙ্কানদের জন্য ছিল মিশ্র প্রতিক্রিয়া। আফগানিস্তানের বিপক্ষে লজ্জার হারের পর বাংলাদেশের বিপক্ষে স্নায়ুক্ষয়ী এক ম্যাচে জয় তুলে নেয় লঙ্কানরা। এই ম্যাচে লঙ্কানদের বোলিং ভালো না হলেও ব্যাট হাতে রানের দেখা পায় প্রায় সবাই।

১৮৪ রানের বিশাল টার্গেটও ৩ বল ও ২ উইকেট হাতে রেখে টপকে যায় লঙ্কানরা। এই ম্যাচে লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস ও অধিনায়ক দাসুন শানাকা ব্যাট হাতে ঝড় তোলেন। মেন্ডিস ৩৭ বলে ৬০ এবং শানাকা ৩৩ বলে ৪৫ রান করেন।

তবে, আজ দুবাইয়ে সুপার ফোরের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে শ্রীলঙ্কা! নাকি উড়ন্ত আফগানিস্তানের সামনে আবারও উড়ে যাবে শানাকা-মেন্ডিসরা? 

উত্তরটা জানা যাবে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলা শুরু হওয়ার পর। ম্যাচটি অবশ্য অনুষ্ঠিত হচ্ছে শারজায়।

এক নজরে দুই দলের সম্ভাব্য একাদশ:

শ্রীলঙ্কা: 
পথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আসালাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, আসিথা ফার্নান্ডো ও দিলশান মাদুশঙ্কা।

আফগানিস্তান:
হজরতুল্লাহ জাজাই, রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), করিম জানাত, রশিদ খান, আজমতুল্লাহ ওমরজাই, নাভিন-উল হক, মুজিব-উর-রহমান ও ফজলহক ফারুকী।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি