ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

আইপিএলের নিলামে আছেন যে চার বাংলাদেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৩, ২৩ ডিসেম্বর ২০২২

শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। ভারতের কোচিতে স্থানীয় সময় দুপুর আড়াইটায় (বাংলাদেশ সময় বেলা ৩টায়) এই নিলাম শুরু হবে।

এবারের আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন চার বাংলাদেশি। 

তারা হলেন- সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন দাস ও আফিফ হোসেন।

এই চারজনের মধ্যে সাকিব ছাড়া অন্যদের আইপিএলে খেলার অভিজ্ঞতা নেই। সাকিবের ভিত্তিমূল্য ২ কোটি ইন্ডিয়ান রুপি আর বাকি তিন জনের ৫০ লাখ রূপি করে।

প্রাথমিক তালিকায় ছয়জন বাংলাদেশির নাম থাকলেও চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়ছেন দু’জন। তারা হলেন- নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।

এবার আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় মোট ৪০৫ জন ক্রিকেটারকে রাখা হয়েছে। ১০টি দল এই ৪০৫ জন প্লেয়ারের জন্য দর হাঁকাবে। এর মধ্যে ২৭৩ জন ভারতীয়, ১৩২ জন বিদেশি খেলোয়াড়। ৪ জন রয়েছেন অ্যাসোসিয়েট দেশের। ১১৯ জন ক্যাপড ক্রিকেটার এবং বাকি ২৯৬ জন আনক্যাপড। ১০টি ফ্র্যাঞ্চাইজি মিলে মোট ৮৭টি স্লট পূরণ করতে হবে, যার মধ্যে ৩০টি বিদেশি খেলোয়াড় হবে।

১০টি ফ্র্যাঞ্চাইজি একত্রিতভাবে নিলামে ১৭৪.৩ কোটি রুপি ব্যয় করতে পারবে। এর মধ্যে সবচেয়ে বেশি রুপি অবশিষ্ট রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের কাছে। ফ্র্যাঞ্চাইজিটি নিলাম নামবে ৪২.২৫ কোটি রুপি নিয়ে। 

কলকাতা নাইট রাইডার্সের কাছে আছে সবচেয়ে কম রুপি। চেন্নাই সুপার কিংসের কাছে রয়েছে ২০.৪৫ কোটি রুপি। দিল্লি ক্যাপিটালসের পার্সে রয়েছে ১৯.৪৫কোটি রুপি। গুজরাট টাইটানস এবার ১৯.২৫ কোটি রুপি নিলামে নিয়ে নামবে। আর কলকাতা নাইট রাইডার্সের কাছে রয়েছে ৭.০৫ কোটি রুপি। লখনউ সুপার জায়ান্টসের হাতে রয়েছে ২৩.৩৫ কোটি রুপি। মুম্বাই ইন্ডিয়ান্স এবার ২০.৫৫ কোটি রুপি নিয়ে নামবে। পাঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পার্সে রয়েছে যথাক্রমে ৩২.২ কোটি এবং ৮.৭৫ কোটি রুপি। রাজস্থান রয়্যালস এবার ১৩.২ কোটি রুপি নিয়ে নিলামে নামবে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি