ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

মেসির সেই ‘বিশত’ কিনতে ১০ কোটি টাকার প্রস্তাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ২৩ ডিসেম্বর ২০২২

কাতার বিশ্বকাপের ফাইনালে যখন শিরোপা নিয়ে উদ্‌যাপন করবেন মেসি, তার আগে মেসির গায়ে একটি পোশাক পরিয়ে দেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। যার নাম 'বিশত'। মেসির সেই বিশত কিনতে এবার ১০ কোটি টাকা প্রস্তাব দিয়েছেন ওমানের এক ব্যক্তি।

মেসিকে যে পোশাকটি পরিয়ে দেয়া হয়েছিল, লম্বা সেই পোশাকটি পরা হয় সাদা আলখাল্লার ওপর। তৈরি করা হয় খুবই হালকা সুতা দিয়ে। থাকে খাঁটি সোনার কাজও। এটা আরব দেশগুলোতে মর্যাদার প্রতীক হিসেবে বিবেচিত হয়। শীর্ষ কর্মকর্তা, শেখ ও সমাজের উচ্চমর্যাদার ব্যক্তিরা বিশত পরে থাকেন।

তবে আগে এ নিয়ে মানুষের মধ্যে প্রশ্ন না জাগলেও, মেসিকে ফাইনালে সেই বিশত পরিয়ে দেয়ার পরই এ নিয়ে আগ্রহ বাড়ে সবার। পোশাকটির প্রতি আগ্রহ দেখিয়ে মেসির সেই বিশত কিনতে ১০ কোটি টাকা প্রস্তাব দিয়েছেন ওমানের একজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তা।

আহমেদ আল-বারওয়ানি নামের ওই ব্যক্তি ওমানের শুরা কাউন্সিলের সদস্য। নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে তিনি লেখেন, ‘আমার বন্ধু মেসি ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ জেতায় আমি ওমান সালতানাত থেকে আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনাকে আরব বিশত পরিয়ে কাতারের আমির তামিম আমাকে মুগ্ধ করেছেন। এই বিশত উদারতা ও প্রজ্ঞার প্রতীক। আমি ওই বিশতের বিনিময়ে আপনাকে ১০ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১০ কোটি ২৮ লাখ ৪২ হাজার টাকা) অফার করছি।’

মেসির গায়ে যে বিশতটি পরিয়ে দেয়া হয়, সেটির দাম ২ হাজার ২০০ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় ২ লাখ ৩০ হাজারের বেশি। এটি জাপান থেকে আনা নাজাফি কটন আর জার্মানি থেকে আনা স্বর্ণের থ্রেড দিয়ে বানানো। বানাতে সময় লাগে এক সপ্তাহ।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি