ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

হৃদয়-জাকির ঝড়ে খুলনার লক্ষ্য ১৯৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১১, ৩০ জানুয়ারি ২০২৩

বিপিএলের চলতি আসরে টাইগার ক্রিকেটের জন্য সবচেয়ে বড় প্রাপ্তি দেশীয় ক্রিকেটারদের দুর্দান্ত পারফরম্যান্স। এর মধ্যে আলাদা করে নজর কেড়েছেন সিলেট স্ট্রাইকার্সের তিন ব্যাটার নাজমুল হোসাইন শান্ত, তৌহিদ হৃদয় এবং জাকির হাসান।

দলটির হয়ে প্রতি ম্যাচেই এই তিন ক্রিকেটারের কেউ না কেউ পারফর্ম করেই যাচ্ছেন। মাঝে মাঝে তো দুইজনকেও একসঙ্গে পারফর্ম করতে দেখা যায়। এই যেমন আজ (৩০ জানুয়ারি) খুলনা টাইগার্সের বিপক্ষে শান্ত ব্যর্থ হলেও ব্যাট হাতে ঝড় তুলেছেন তৌহিদ হৃদয় ও জাকির হাসান।

এই দুই তরুণের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে সিলেট। টুর্নামেন্টে নিজেদের বাঁচিয়ে রাখতে খুলনাকে তাই তাড়া করতে হবে ১৯৩ রানের বিশাল লক্ষ্য।

টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকারী নাজমুল শান্ত এদিন ওপেনিংয়ে নেমে আউট হয়ে যান ১২ বলে ৬ রান করেই। তিনে নামা জাকিরের সঙ্গে এরপর জুটি গড়েন শুরু থেকে আক্রমণাত্মক ক্রিকেট খেলা হৃদয়।

এই দুই ব্যাটার দ্বিতীয় উইকেট জুটিতে গড়েন ১১৪ রানের দুরন্ত জুটি। এরমধ্যে বেশি আক্রমণাত্মক ছিলেন হৃদয়। ৪৯ বল খেল স্রেফ ৯টি চারের মারে ৭৪ রান করেন ডানহাতি এই ওপেনার। এবারের আসরে প্রথম তিন ইনিংসে টানা তিন ফিফটি হাঁকানো হৃদয়ের এটি চতুর্থ ফিফটি। হাতে আট সেলাই পড়ায় দুটি ম্যাচ খেলতে না পারা এই তরুণ ইনজুরি থেকে ফিরে এর আগের তি ইনিংসে করেন যথাক্রমে ৪, ০ ও ১৫। 

অর্থাৎ সপ্তম ইনিংসে এসে আবারও রিদমে ফিরেছেন ২২ বছরের এই তরুণ। দারুণ ফিফটিতে বিপিএলে ৪০তম ইনিংসে ঢুকে পড়লেন হাজার রানের ক্লাবেও। এছাড়া চলতি আসরে সাত ইনিংসে ২৮৮ রান নিয়ে পৌঁছালেন চার নম্বরেও।

এই ব্যাটার আউট হতেই আগ্রাসী ক্রিকেট খেলতে থাকেন জাকিরও। মাত্র ৩৮ বলে ২টি চার ও ৪টি ছয়ে ৫৩ রান করে আউট হয়ে ফেরেন তরুণ এই বাঁহাতি। হৃদয় এবং জাকির আউট হয়ে ফেরার পর শেষদিকে খুলনার বোলারদের ওপর তাণ্ডব চালান দুই বিদেশি রায়ান বার্ল ও থিসারা পেরেরা।

বার্ল মাত্র ১১ বলে ১টি চার ও দুই ছয়ে ২১ এবং পেরেরা ৭ বলে দুই চার ও এক ছয়ে ১৭ রানে অপরাজিত থেকে দলকে বড় সংগ্রহ এনে দিয়ে মাঠ ছাড়েন।

খুলনার পক্ষে মার্ক দেয়াল ৪০ রানের বিনিময়ে নেন ২ উইকেট। এছাড়াও আরিফুল ২৫ রানে এবং নাহিদ রানা ৩৪ রানে ১টি করে উইকেট শিকার করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি