ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মুশফিকের পর সাকিবেরও বিদায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৯, ১ মার্চ ২০২৩ | আপডেট: ১৪:৫৩, ১ মার্চ ২০২৩

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ভালোই শুরু করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ওপেনিংয়ে নেমে জুটি গড়ার আভাস দেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। 

তামিম শুরুর ওভার থেকেই হাত খুলে খেলেন। অন্যদিকে ডানহাতি ওপেনার লিটন সঙ্গ দেওয়ার চেষ্টায় ছিলেন। কিন্তু পারেননি থিতু হতে। লিটন ছক্কা মেরেই ক্রিস ওকসের বলে ফিরলেন সাজঘরে। ৩৩ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৫১ রানে বিদায় নেন তামিম (২৩)। এর পর জুটি গড়ার চেষ্টায় বিদায় নেন মুশফিক ও সাকিব আল হাসান।

দুই অভিজ্ঞ তারকা ফিরলে বাংলাদেশকে এগিয়ে নেয় নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু তারাও বেশি সময় মাঠে দাঁড়াতে পারেননি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৭.২ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ১৬৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। 

ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমেছে লাল-সবুজের দল। ম্যাচটিতে একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। 

ঘরের মাঠে ভারতের বিপক্ষে সবশেষ খেলা ওয়ানডের একাদশ থেকে বাদ পড়েছেন তিনজন। তারা হলেন এনামুল হক, ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও ইবাদত হোসেন। 

একাদশে অনুমিতভাবেই ফিরেছেন অধিনায়ক তামিম ইকবাল। তার সঙ্গে একাদশে এসেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। 

অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডের একাদশে জায়গা পাননি অলরাউন্ডার স্যাম কারান। ইংল্যান্ডের হয়ে সবশেষ ওয়ানডে খেলা একাদশ থেকে নেই হ্যারি ব্রুক, বেন ডাকেট, রিস টপলি। তাদের বদলে দলে ফিরেছেন ফিল সল্ট, জেমস ভিন্স, মার্ক উড ও উইল জ্যাকস।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি