ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

অবশেষে অধিনায়কের সেঞ্চুরি, স্বস্তিতে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ১ ডিসেম্বর ২০১৯

সেঞ্চুরির পর রুটের উদযাপন

সেঞ্চুরির পর রুটের উদযাপন

দীর্ঘদিন ধরেই প্রত্যাশা মতো সাড়া দিচ্ছিল না জো রুটের ব্যাট। অ্যাশেজে ভালো করতে পারেননি। চলতি নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্টেও রান পাননি প্রত্যাশা মাফিক। ইংলিশ অধিনায়ক টেস্টে সর্বশেষ সেঞ্চুরিটি পেয়েছিলেন গত ফেব্রুয়ারিতে, উইন্ডিজের বিপক্ষে। 

যে কারণে স্বভাবতই কথা উঠেছিল, তাহলে কী অধিনায়কত্বের চাপেই ভারী হয়ে গেল রুটের ব্যাট? এমনই প্রশ্নে কয়েকদিন আগে 'না বোধক' উত্তর দিয়েছিলেন রুট। আর আজ রুটের পক্ষে কথা বলল তার ব্যাটও। যাতে স্বস্তিতে ইংলিশরা। 

চলমান হ্যামিল্টন টেস্টে নিউজিল্যান্ডের ৩৭৫ রানের জবাব দিতে নেমে রোববার (০১ ডিসেম্বর) পাঁচ উইকেটে ২৬৯ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। মাত্র ২৪ রানের দুই উইকেট হারানো ইংলিশদের এভাবে ঘুরে দাঁড়ানোর ইনিংসে বড় কৃতিত্ব জো রুটের। রোরি বার্নসকে সঙ্গে নিয়ে এদিন দুর্দান্ত লড়াই করেছেন ইংলিশ দলপতি।

শনিবার ৬ রানে অপরাজিত ছিলেন রুট। সেখান থেকে শুরু করে আজ সারাদিন ব্যাটিং করে অপরাজিত ইংলিশ অধিানয়ক। তৃতীয় উইকেটে বার্নসের সঙ্গে ১৭৭ রানের জুটি গড়ে ইংল্যান্ডকে শক্ত অবস্থানে নিয়েছেন। 

অবশ্য এই জুটি গড়ার পথে নিজের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন বার্নস। ২০৯ বল খেলে ১৫টি চারে ১০১ রান করে ফিরেছেন এই বাঁহাতি ওপেনার। আর দিন শেষে ২৭৮ বল খেলে ১৪ চারে ১১৪ রানে অপরাজিত রুট।

মূলত এ পর্যন্ত এই দুজন ছাড়া সুবিধা করতে পারেননি আর কেউই। বেন স্টোকসও না, ২৬ রানে আউট হয়েছেন ইংলিশ অলরাউন্ডার। দিন শেষে রুটের সঙ্গে ৪ রানে অপরাজিত আছেন ওলি পোপ। অন্যদিকে, কিউইদের হয়ে ৬৩ রানে দুই উইকেট নিয়ে এখন পর্যন্ত সফল বোলার টিম সাউদি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি