ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অজিদের উড়িয়ে সমতায় ফিরল উইন্ডিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭, ২৫ জুলাই ২০২১

জেসন হোল্ডার ও নিকোলাস পুরান, এই দুজনের ব্যাটেই অজিদের উড়িয়ে দেয় ক্যারিবীয়রা।

জেসন হোল্ডার ও নিকোলাস পুরান, এই দুজনের ব্যাটেই অজিদের উড়িয়ে দেয় ক্যারিবীয়রা।

সফরকারী অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সমাতায় ফিরল ওয়েস্ট ইন্ডিজ। ব্রিজটাউনে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে ক্যারিবীয় বোলারদের তোপের মুখে পড়ে ১৮৭ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাবে ৪ উইকেট ও ১২ ওভার হাতে রেখেই লক্ষ্য স্পর্শ করে উইন্ডিজ।

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় শুরু হওয়া এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। কিন্তু ব্যাটিংয়ে নেমেই ক্যারিবীয় বোলিং তোপের মুখে পড়ে সফরকারীরা। প্রথম ওভারেই বেন ম্যাকডারমটকে শিকার করেন শেলডন কোটরেল। 

শুরুর ধাক্কা আর সামলে উঠতে পারেনি তারা। পাওয়ারপ্লে শেষ না হতেই সাজঘরে ফেরেন ৩ অজি ব্যাটসম্যান। আর টপ ও মিডল অর্ডারের ব্যর্থতায় ৪৫ রানেই ৬ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় ফিঞ্চের দল। ১৯ রান করা মিচেল স্টার্ককে হেইডেন ওয়ালশ শিকার করলে ৯৭ রানে ৭ উইকেট হারিয়ে রীতিমত ধুঁকতে থাকে অজিরা।

তবে লোয়ার অর্ডারের দৃঢ়তায় কিছুটা হলেও সম্মানজনক সংগ্রহ পায় সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন এই সিরিজেই অভিষিক হওয়া ওয়েস আগার। ৩টি চার ও ২টি ছক্কায় ৩৬ বলে ওই রান করেন তিনি। এছাড়া ম্যাথু ওয়েড ৬৮ বলে ৩৬ ও অ্যাডাম জাম্পা ৬২ বলে ৩৬ রান করেন। 

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আকিল হোসেইন ও আলজারি জোসেফ ৩টি করে উইকেট পান। কোটরেল শিকার করেন ২টি উইকেট। আর এতেই ৪৭.১ ওভারে গুটিয়ে যাওয়ার আগে অস্ট্রেলিয়া পায় ১৮৭ রানের পুঁজি।

যে পুঁজিকে সহজ লক্ষ্য ধরে নিয়ে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজও। ১১ রানের মধ্যে এভিন লুইস ও ড্যারেন ব্রাভোকে শিকার করেন মিচেল স্টার্ক। তারপর জাম্পা ও অ্যাস্টন টার্নারের আক্রমণে ৭২ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ক্যারিবীয়রা।

তবে ষষ্ঠ উইকেটে জেসন হোল্ডার ও নিকোলাস পুরান ৯৩ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান। দলীয় ১৬৫ রানে স্টার্কের তৃতীয় শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়ার আগে ৬৯ বলে ৫২ রান করেন দীর্ঘদেহী হোল্ডার।

পরে জোসেফকে সঙ্গী করে ম্যাচ জয় নিশ্চিত করে দলকে সমতায় ফেরান পুরান। ৭৫ বলে ৫৯ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা খেলোয়াড়ও হয়েছেন এই বাঁহাতি। তার ইনিংসে ছিল ২টি করে চার ও ছক্কার মার। 

আগামী ২৭ জুলাই এই ব্রিজটাউনেই অনুষ্ঠিত হবে দুদলের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ তথা ফাইনালে রূপ নেয়া সিরিজ নির্ধারনী ম্যাচটি, যথারীতি বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি