ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়ার পরিবর্তিত দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ২ ডিসেম্বর ২০২১

টিম অস্ট্রেলিয়া

টিম অস্ট্রেলিয়া

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন অ্যাশেজ সিরিজকে সামনে রেখে প্রথম দুই টেস্টের জন্য ১৫ সদস্যের দল অনেক আগেই ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কিন্তু ঘোষিত সে দলের অধিনায়ক টিম পেইন বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ায় দলের পরিবর্তন আনতে বাধ্য হয় সিএ। 

নভেম্বরের ১৭ তারিখে টিম পেইনকে অধিনায়ক ও প্যাট কামিন্সকে সহ-অধিনায়ক করে প্রথম দুই টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে দেয়া সেই দল শুরু করেছিল অনুশীলনও। তবে এরপরই বাধে বিপত্তি। প্রায় তিন বছর আগের এক বিতর্কিত কর্মকাণ্ড সামনে চলে আসায় স্বেচ্ছায় নেতৃত্ব থেকে সরে দাঁড়ান টিম পেইন।

গুরুত্বপূর্ণ এই অ্যাশেজ সিরিজের আগে নিয়মিত অধিনায়কের এমন সিদ্ধান্ত নাড়িয়ে দেয় অস্ট্রেলিয়া ক্রিকেটকে। ৪৭তম অধিনায়ক হিসেবে ক্রিকেট অস্ট্রেলিয়া দায়িত্ব তুলে দেয় পেস বোলার প্যাট কামিন্সের কাঁধে। সঙ্গে স্টিভ স্মিথকে দেয়া হয় তার সহকারীর দায়িত্ব।

অধিনায়কত্ব ছাড়ার দিন কয়েকের মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট থেকেও অনির্দিষ্টকালের জন্য নিজেকে সরিয়ে নেন এই উইকেটরক্ষক ব্যাটার টিম পেইন। তার এমন সিদ্ধান্তে একটা পরিবর্তন আবশ্যম্ভাবী হয়ে ওঠে অজি দলে। অবশেষে অ্যালেক্স ক্যারিকে তার স্থলাভিষিক্ত করে প্রথম দুই টেস্টের জন্য ১৫ সদস্যের পরিবর্তিত স্কোয়াড ঘোষণা করল সিএ।    

আগামী ৮ ডিসেম্বর গ্যাবা টেস্ট দিয়ে শুরু হবে এবারের অ্যাশেজ মহারণ। অ্যাডিলেড ওভালে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ১৬ ডিসেম্বর। আর এই দুই টেস্টের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ঘোষিত ১৫ সদস্যের দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা তিন ক্রিকেটার অ্যালেক্স ক্যারি, মাইকেল নেসার ও মিচেল সোয়েপসন।

একনজরে অস্ট্রেলিয়া দল-
প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, ক্যামেরন গ্রীন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), জস হ্যাজলউড, মার্কাস হ্যারিস, ট্রেভিস হেড, মাইকেল নেসার, মিচেল সোয়েপসন, মারনাস লাবুশানে, নাথান লায়ন, জাই রিচার্ডসন, মিচেল স্টার্ক।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি