ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আজ দায়িত্ব বুঝে নিচ্ছেন ডমিঙ্গো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৩, ২১ আগস্ট ২০১৯

রাসেল ক্রেইগ ডমিঙ্গোর নতুন ঠিকানা এখন বাংলাদেশ। টাইগারদের দায়িত্ব নিতে গতকাল মঙ্গলবার বিকালে ঢাকায় এসে পৌঁছেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এ কোচ। তারও কয়েক ঘণ্টা আগে ঢাকায় এসেছেন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট।

আজ বুধবার নতুন চাকরিতে যোগদানের মধ্য দিয়ে জাতীয় দলের দায়িত্ব আনুষ্ঠানিক বুঝে নেবেন এ দুই প্রোটিয়া।

আর এর মধ্য দিয়ে বাংলাদেশের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা অধ্যায় শুরু হবে দ্বিতীয় দফায়। ডমিঙ্গোর আগে দক্ষিণ আফ্রিকান হিসেবে জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ ছিলেন প্রয়াত এডি বারলো। তিনি ১৯৯৯ থেকে ২০০১ সাল পর্যন্ত নাঈমুর রহমান দুর্জয়দের প্রধান কোচ ছিলেন। টাইগারদের অভিষেক টেস্টেরও কোচ ছিলেন বারলো।

বিশ্বকাপের দ্বাদশ আসর শেষে ইংলিশ কোচ স্টিভ রোডসকে বিদায় দেয়ার পর কোচ খুঁজছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তালিকায় অনেক হাই-প্রোফাইল কোচ থাকলেও, সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত শনিবার ৪৪ বছর বয়সী রাসেল ডোমিঙ্গোকেই হেড কোচ হিসেবে বেছে নিয়েছে বিসিবি। দুই বছরের চুক্তিতে হেড কোচের ভূমিকায় থাকবেন সাবেক দক্ষিণ আফ্রিকান এই কোচ। বোর্ডের একটি সূত্র জানিয়েছে, সব মিলিয়ে ১৮ থেকে ২০ হাজার ডলারে বিসিবির সঙ্গে চুক্তি হয়েছে তার। তবে আয়কর কেটে রাখার পর ১৫ হাজার ডলার পাবেন ডমিঙ্গো।

দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৩, অনূর্ধ্ব-১৯, বি দল ও এ দলের দায়িত্ব পালন করেছেন ডমিঙ্গো। ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দল ওয়ারিয়র্স কোচের দায়িত্বও পান তিনি। সহকারী কোচ থেকে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের হেড কোচেও উন্নীত হন ডমিঙ্গো। এরপর পান তিন সংস্করণেই দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব। ২০১৭ সালে ওটিস গিবসনের হাতে দায়িত্ব দিয়ে দক্ষিণ আফ্রিকা দল ছাড়েন ডমিঙ্গো।

বাংলাদেশের চাকরিটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন ডমিঙ্গো। ক্রিকেটের সব ফরম্যাটেই টাইগারদের এগিয়ে নেওয়ার লক্ষ্য তার।

আর বাংলাদেশে টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে ডোমিঙ্গোর মিশন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ সেপ্টেম্বরে এই টেস্ট ম্যাচ শুরু হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি