ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আজ প্রস্তুতি শুরু ঢাকা, সিলেট ও রাজশাহীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২১, ১ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১০:৫৩, ১ জানুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে ক্রিকেট পাড়া আবার সরব হওয়ার পথে। বিপিএলকে কেন্দ্র করে ফ্র্যাঞ্চাইজি এবং টিম ম্যানেজমেন্টে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। আর মাত্র চার দিন পরেই শুরু হতে যাচ্ছে বিপিএল- এর ষষ্ঠ আসর। এমনিতেই প্রস্তুতি শুরু করতে দেরি হয়ে গেছে। তাই সব দল তৎপর যত শীঘ্র সম্ভব অনুশীলন শুরু করতে।

গড়পড়তা ২ জানুয়ারি থেকে দলগুলোর প্রস্তুতি শুরু হওয়ার কথা রয়েছে। কিন্তু কোনও কোনও দলের বিদেশি কোচ ও ক্রিকেটারসহ পুরোদস্তুর প্রস্তুতি শুরু করতে হয়ত আরও একদিন বেশি লাগতে পারে।

তাই সাত দলের সবাই না হলেও কোনও কোনও দল নতুন বছরের প্রথমদিন থেকেই বিপিএল প্রস্তুতি শুরু করতে যাচ্ছে। তবে সেটা শুধুই স্থানীয় ক্রিকেটারদের দিয়ে।

সূত্র জানিয়েছে, বেশির ভাগ বিদেশি ক্রিকেটার ও কোচই আগামীকাল বুধবার রাজধানীতে এসে পৌঁছাবেন। তাই আজ মঙ্গলবার শেরে বাংলা স্টেডিয়ামের পাশের একাডেমি মাঠে গতবারের ফাইনালিস্ট ঢাকা ডায়নামাইটস, সিলেট সিক্সার্স, রাজশাহী কিংস অনুশীলন করবে। এছাড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শীর্ষ তারকা ও অধিনায়ক তামিম ইকবালও আজ থেকেই প্র্যাকটিস শুরু করবেন।

রাজশাহীর মিডিয়া ম্যানেজার অম্লান আহমেদ জানান, স্থানীয় ক্রিকেটাররা ১ জানুয়ারি প্র্যাকটিস শুরু করলেও মূল প্র্যাকটিস শুরু হবে ৩ জানুয়ারি। তার আগে ২ জানুয়ারি রাতের মধ্যেই হেড কোচ ল্যান্স ক্লুজনার ও বিদেশি ক্রিকেটারদের চলে আসার কথা।

বিপিএলে এবারের আসরেও অংশ নিচ্ছে মোট ৭টি দল। ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস, চিটাগং ভাইকিংস এবং সিলেট সিক্সার্স। সূচি অনুসারে ম্যাচগুলো রাজধানীর মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজন হবে। গেল বছর বিপিএলের ৫ম আসর শুরু হয়েছিল সিলেট থেকে। তবে এবার সেটি হচ্ছে না। হোম অব ক্রিকেটে ৫ জানুয়ারি দুটি ম্যাচ দিয়ে এবারের যাত্রা শুরু হবে। উদ্বোধনী দিনে দুপুর ১২টা ৩০ মিনিটে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের মুখোমুখি হবে চিটাগাং ভাইকিংস। ষষ্ঠ আসরে ভাইকিংসদের খেলা ছিল অনিশ্চিত। তবে শেষ পর্যন্ত তারা সিদ্ধান্ত বদল করে। একই দিনে সন্ধ্যা ৫টা ২০ মিনিটে ঢাকা ডাইনামাইটসের মুখোমুখি হবে রাজশাহী কিংস।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি