ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আফিফের ২ রানের আক্ষেপ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ১৭ অক্টোবর ২০২০

মুশফিকুর রহিম ও আফিফ হোসাইন

মুশফিকুর রহিম ও আফিফ হোসাইন

মাত্র ২ রানের আক্ষেপে পুড়লেন আফিফ হোসেন ধ্রুব। তবুও তার আর মুশফিকুর রহিমের জোড়া হাফ-সেঞ্চুরিতে বিসিবি প্রেসিডেন্টস কাপ ওয়ানডে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে মাহমুদুল্লাহ একাদশের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৪ রান করেছে নাজমুল একাদশ। ধ্রুব ৯৮ ও মুশফিক ৫২ রান করেন। এছাড়া শেষদিকে ইরফান শুক্কুর করেন ৩১ বলে অপরাজিত ৪৮ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন মাহমুদুল্লাহ একাদশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যাট হাতে নেমে ব্যাটিং বিপর্যয় ঘটে নাজমুল একাদশের। ৩১ রানে ৩ উইকেট হারায় তারা।

পারভেজ হোসেন ইমন ১৯, সৌম্য সরকার ৮ ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত নিজে ৩ রান করে আউট হন। সৌম্য ও শান্তকে শিকার করেন মাহমুদুল্লাহ একাদশের পেসার রুবেল হোসেন। ইমনকে ফেরান আরেক পেসার সুমন খান।

তবে আফিফকে নিয়ে শুরুর ধাক্কা দারুণভাবে কাটিয়ে ওঠেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিক। মাহমুদুল্লাহ একাদশের বোলারদের পরিকল্পনাকে আয়ত্বে নিয়ে দলের রানের চাকা ঘুরিয়েছেন মুশফিক-আফিফ।

দলের স্কোর দেড়শও অতিক্রম করেন মুশফিক ও ধ্রুব। তাদের ব্যাটিং দৃঢ়তায় লড়াইয়ে ফেরে নাজমুল একাদশ। দলকে বড় স্কোর এনে দেয়ার পথেই ছিলেন এই দুজন। মুশফিকের পর নেমেও সেঞ্চুরির দোড়গোড়ায়ও পৌঁছে যান ধ্রুব। দারুণ মেজাজে খেলছিলেন তিনি। কিন্তু ৩৯তম ওভারের পঞ্চম বলে স্বপ্ন ভঙ্গ হয় আফিফের। সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থাকতে প্রতিপক্ষ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের বলে লেগ বিফোর হন ধ্রুব। ১০৮ বলে ১২টি চার ও ১টি ছক্কায় ৯৮ রান করেন এই তরুণ। চতুর্থ উইকেটে মুশফিকের সাথে যোগ করেন ১৪৭ রান।

৪২তম ওভারে বিদায় ঘটে মুশফিকেরও। মাহমুদুল্লাহ একাদশের পেসার এবাদত হোসেনের বলে আউট হন তিনি। ধীরলয়ে খেলা মুশফিক মাত্র ১টি চারে ৯২ বল খেলে নিজের ইনিংসটি সাজান।

দলীয় ১৮৭ রানের মধ্যে মুশফিক-ধ্রুবর আউটের পর নাজমুল একাদশকে লড়াই করার মত পুঁজি এনে দেন তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুর। ব্যাট হাতে ঝড় তোলেন শুক্কুর। ষষ্ঠ উইকেটে হৃদয়-শুক্কুর মিলে ৪৬ বলে ৭০ রানের জুটি গড়েন। ২৯ বলে ২৭ রান করে হৃদয় ফিরলেও ৩১ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪৮ রান করেন শুক্কুর। ফলে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৪ রানের সংগ্রহ পায় নাজমুল একাদশ। 

মাহমুদুল্লাহ একাদশের পক্ষে রুবেল হোসাইন ৫৩ রানে ৩টি, এবাদত হোসাইন ৬০ রানে ২টি ও সুমন খান ৫২ রানে ১টি উইকেট নেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি