ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

কোহলিদের জন্য এবার তরুণী থেরাপিস্ট!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৪, ১৮ অক্টোবর ২০১৯

নবনীতা গৌতম ও বিরাট কোহলি

নবনীতা গৌতম ও বিরাট কোহলি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রতিবারই দুর্দান্ত দল গড়ে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। থাকে একাধিক তারকার ভিড়, সমৃদ্ধ ব্যাটিং লাইন আপ। বোলিং বিভাগেও থাকে বাঘা বাঘা বোলার। তার পরও সাফল্য অধরা। বিরাট কোহলির নেতৃত্বে প্রতিবারই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখে বেঙ্গালুরু। আর প্রতিবারই স্বপ্নভঙ্গ হয়। 

তেমনি টি-টোয়েন্টি টুর্ণামেন্টটির ১৩তম আসরেও সাফল্যের আশায় দল সাজাবে বেঙ্গালুরু। কিন্তু তার আগেই বড়সড় একটা পদক্ষেপ নিয়ে ফেলল বিরাট কোহলির দল। যার অন্যতম আকর্ষণ হচ্ছে নারী সাপোর্ট স্টাফ। যার দেখা মেলেনি আইপিএলের আগের কোনও আসরের দলে। 

তবে পরবর্তী সংস্করণে কোহলিদের দলে দেখা যাবে একজন নারী থেরাপিস্টকে। আইপিএলের ১৩তম আসরের জন্য কোহলির দলের এই স্পোর্টস ম্যাসাজ থেরাপিস্ট হলেন নবনীতা গৌতম। আসন্ন মৌসুমের জন্য কোচিং প্যানেল ও সাপোর্ট স্টাফদের গোটা দল ঢেলে সাজিয়েছে বেঙ্গালুরু। জানা গেছে, গোটা মৌসুমেই দলের সঙ্গে থাকবেন ওই তরুণী।

বেঙ্গালুরুর ফিজিও থেরাপিস্ট ইভান স্পিচলি এবং কন্ডিশনিং কোচ শঙ্কর বাসুর সঙ্গে কাজ করবেন নবনীতা। ক্রিকেটারদের ফিটনেস ও চোট সংক্রান্ত সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে নবনীতার। বিষয়টি নিশ্চিত করেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যানেজমেন্ট। 

আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো মহিলা সাপোর্ট স্টাফ নিয়োগ করে ইতিহাসে নাম তুলল বেঙ্গালুরু। আর তা নিয়ে বেশ উচ্ছ্বসিত বেঙ্গালুরু টিম ম্যানেজমেন্ট। বেঙ্গালুরু দলের চেয়ারম্যান সঞ্জীব চুড়িওয়ালা বলেছেন, ক্রিকেট এখন অনেক বেশি বিস্তৃত। মেয়েদের ক্রিকেটের উন্নতির কথা মাথায় রেখে আরও আগেই আমাদের এই উদ্যোগ নেয়া উচিত ছিল। তবে আমরা এত বড় একটা উদ্যোগ নিতে পেরে আনন্দিত। আশা করছি, আমাদের দেখে ভবিষ্যতে আইপিএলের অন্য দলগুলিও এমন মহিলা সাপোর্ট স্টাফ নিয়োগে পদক্ষেপ নেবে।

বেঙ্গালুরু দলে এবারে ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান করা হয়েছে কিউই মাইক হেসনকে। প্রধান কোচ হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে অজি সাইমন ক্যাটিচকে। যাদেরকে নিয়ে আসন্ন মৌশুমেই অধরা সাফল্য পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী বেঙ্গালুরু টিম ম্যানেজমেন্ট। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি