ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ক্যারিয়ারসেরা টাইমিং করেও বাদ পড়লেন আরিফুল-জুনাইনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৩, ৩১ জুলাই ২০২১

আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ

আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ

টোকিও অলিম্পিকে বাংলাদেশের সাঁতারু আরিফুল ইসলাম ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে নিজের ক্যারিয়ার সেরা টাইমিং করে আট প্রতিযোগীর মধ্যে তৃতীয় হয়েছেন। তিনি সময় নিয়েছেন ২৪.৮১ সেকেন্ড। এর আগে আরিফুলের সেরা টাইমিং ছিল ২৪.৯২ সেকেন্ড। 

২০১৯ সালে দক্ষিণ কোরিয়ায়  ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ওই টাইমিং করেছিলেন তিনি। যা এবার ভেঙ্গেছেন টোকিও অলিম্পিকে। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে অলিম্পিক- দুই বছরে নিজের টাইমিং ০০.১১ সেকেন্ড কমিয়ে এনেছেন তিনি। টাইমিংয়ে উন্নতি হলেও, প্রতিযোগিতায় টিকে থাকার জন্য তা অবশ্য যথেষ্ট ছিল না। তাই হিটেই বাদ পড়তে হয়েছে বাংলাদেশের এই সাঁতারুকে। সব হিট মিলিয়ে ৮০ জন থেকে সেরা ১৬ জন উঠেছেন সেমিফাইনালে।

টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে গতকাল চার নম্বর হিটে ৩ নম্বর লেনে ছিলেন আরিফুল। হিটে ২৪.৭১ সেকেন্ডে প্রথম হয়েছেন শেন ক্যাডোগান।

এদিকে, ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে নিজের ক্যারিয়ার সেরা টাইমিং করে আট প্রতিযোগীর মধ্যে পঞ্চম হয়েছেন বাংলাদেশের নারী সাঁতারু জুনাইনা আহমেদ। সময় নিয়েছেন ২৯.৭৮ সেকেন্ড। জুনাইনার আগের সেরা টাইমিং ছিল ৩০.৯৬ সেকেন্ড। ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ার গুয়ায়জুতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে এ টাইমিং করেছিলেন তিনি। যা এবার ভেঙে দিলেন টোকিও অলিম্পিকে।

টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে ৩ নম্বর হিটে ১ নম্বর লেনে সাঁতরেছেন জুনাইনা। যেখানে ২৯.০৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন তাজিকিস্তানের আনাস্তাসিয়া তাইরিনা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি