ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ক্যালিসের এ কোন রূপ?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৪, ১ ডিসেম্বর ২০১৯

বিদেশে ‘No Shave November’ এই ট্রেন্ড শুরু হয়েছিল এক মহৎ উদ্দেশ্য নিয়ে। গোটা নভেম্বর মাসে দাড়ি কামাবেন না পুরুষরা। এর ফলে যে অর্থ জমবে তা দান করা হবে ক্যান্সার আক্রান্তদের উদ্দেশ্যে। তবে এখন অবশ্য অনেকে এই ট্রেন্ড নেহাতই স্টাইল হিসাবে নিয়েছেন। এরাই নো শেভ নভেম্বর ট্রেন্ড ফলো করছেন দাড়ির লুকস চেঞ্জ করতে। কিন্তু জ্যাক ক্যালিসের অর্ধেক সেভ অর্ধেক দাড়ি এই রূপের পেছনে কি রহস্য?

দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস নো শেভ নভেম্বর পালন করেছেন আংশিকভাবে। তিনি অর্ধেক গালের দাড়ি কামিয়েছেন। আবার অর্ধেক গালের দাড়ি রেখে দিয়েছেন ট্রিম করে। ফলে অদ্ভুত একটা লুকস এসেছে তাঁর। এমনকী অর্ধেক গোঁফও কামিয়েছেন তিনি। কেন এমন আজব কাণ্ড ঘটিয়েছেন কালিস! উত্তর দিয়েছেন ক্যালিস নিজেই। 

জ্যাক ক্যালিস বলেছেন, দক্ষিণ আফ্রিকার একটি ক্যাম্পেইনের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি।  'Save the Rhino challenge'- সেই ক্যাম্পেইনের নাম। বিশ্বব্যাপী গণ্ডারদের বাঁচানোর জন্যই এই ক্যাম্পেইন। প্রচারের কাজ বাড়াতেই নাকি তাঁর রূপে পরিবর্তন এনেছেন।

ক্যালিস আরও বলেছেন, হাফ শেভ করে Save the Rhino challenge-এর জন্য এখন পর্যন্ত তিনি ২৩ লাখ ৩০ হাজার ৭৯৪ টাকা সংগ্রহ করতে পেরেছেন। 

গণ্ডারদের রক্ষার জন্য শুধু জ্যাক ক্যালিসই নয়, দীর্ঘদিন ধরে প্রচার চালাচ্ছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেনও। এমনকি ভারতের রোহিত শর্মাও গণ্ডার রক্ষার জন্য ক্যাম্পেইনের সঙ্গে যুক্ত। তাঁর ক্যাম্পেইনের নাম 'রোহিত ফর রাইনোজ'। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি