ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চমকে দিচ্ছে ১৭ বছরের তরুণ মালিঙ্গা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৩, ২৭ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৪৮, ২৭ সেপ্টেম্বর ২০১৯

বয়স ১৭ বছর। আর এই বয়সেই বিশ্বের নজর কেড়ে নিয়েছেন শ্রীলঙ্কার মাথিশা পাথিরানা। অবিকল লাসিথ মালিঙ্গার মতোই অ্যাকশন। মালিঙ্গার মতোই হাতে রয়েছে বিপজ্জনক ইয়োর্কার। ক্যান্ডির ট্রিনিটি কলেজের হয়ে অভিষেক ম্যাচেই সাড়া ফেলে দিয়েছেন তরুণ মাথিশা। মাত্র সাত রানে নিয়েছেন ৬ উইকেট। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দেয়া এক ভিডিওতে দেখা গেছে মাথিশার সেই চমক দেখানো বোলিং। মালিঙ্গার মতোই স্লিঙ্গিং অ্যাকশন তার। ইয়োর্কারও দিতে পারেন নিখুঁত অ্যাকশনে। তার বোলিং দেখলেই ক্রিকেটপ্রেমীদের মনে ভেসে আসছে মালিঙ্গার স্মৃতি।

এদিকে সদ্যই ওয়ানডে ফরম্যাটকে বিদায় জানিয়েছেন মালিঙ্গা। তবে এখনও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যাচ্ছে তিনি। এই সেপ্টেম্বরের শুরুতেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে চার বলে চার উইকেট নিয়েছিলেন ইয়োর্কার কিং মালিঙ্গা। 

বিদায় জানানো ওয়ানডে ফরম্যাটে ২২৬ ম্যাচে ৩৩৮ উইকেট নিয়েছেন মালিঙ্গা। মুথাইয়া মুরলীধরন (৫২৩) ও চামিন্ডা ভাসের (৩৯৯) ঠিক পরেই রয়েছে তার অবস্থান।

 

তবে ইংল্যান্ডে জুন-জুলাইয়ে হওয়া ৫০ ওভারের বিশ্বকাপেই দলের সর্বাধিক উইকেটশিকারি ছিলেন মালি‌ঙ্গা। সাত ইনিংসে নিয়েছিলেন ১৩ উইকেট। বিশ্বকাপে দুটো হ্যাটট্রিকও রয়েছে তার। টেস্ট থেকে অবশ্য অবসর নিয়েছেন আরও আগে, সেই ২০১১ সালে।

অন্যদিকে শ্রীলঙ্কান বোলারদের মধ্যে মালিঙ্গাই শীর্ষে রয়েছেন খেলে চলা টি-টোয়েন্টি ফরম্যাটে। যেখানে তিনি নিয়েছেন এখন পর্যন্ত ১০৪ উইকেট। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি