ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

টানা চতুর্থবার বিসিবি সভাপতি হলেন পাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১৭:০৪, ৭ অক্টোবর ২০২১

নাজমুল হাসান পাপন এমপি

নাজমুল হাসান পাপন এমপি

টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হলেন নাজমুল হাসান পাপন এমপি। বৃহস্পতিবার (৬ অক্টোবর) নব নির্বাচিত বোর্ড পরিচালকদের ভোটে আরও একবার বিসিবি প্রধানের দায়িত্ব পান তিনি।

এর আগে বুধবার (৬ অক্টোবর) বোর্ডের পরিচালক নির্বাচনের পর এদিন অনুষ্ঠিত হয় সভাপতি বাছাইয়ের বৈঠক। এতে বিসিবি সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনকেই বেছে নিয়েছেন নব নির্বাচিত ২৫ পরিচালক।

প্রতিবারের মতো এবারও বিসিবি সভাপতি হিসেবে পাপনের কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না বলেই জানা গেছে বৈঠক সূত্রে। এদিন দুপুর আড়াইটার দিকে পাপনকে সভাপতি হিসেবে চূড়ান্ত করা হয়। যদিও এই বিষয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। বোর্ড সভা শেষে চূড়ান্তভাবে ফলাফল ঘোষণার কথা।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি সরকারের পক্ষ থেকেই মনোনীত হতো। নাজমুল হাসান পাপন ২০১২ সালে প্রথমে সরকার কর্তৃক মনোনীত সভাপতি হন। তবে ২০১৩ সাল থেকে বিসিবি সভাপতি পদটি নির্বাচনের মাধ্যমে বেছে নেয়া হয়। ২০১৩ ও ২০১৭ সালে দুই মেয়াদে নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন পাপন।

এদিকে, এই প্রথমবার নির্বাচনে নেমে বোর্ড পরিচালক হয়েছেন পাপন। আগের দুই নির্বাচনে সরাসরি বোর্ড পরিচালক হয়েছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত প্রার্থী হিসেবে। এবারের নির্বাচনে ক্যাটাগরি-২ থেকে ৫৭ ভোটের মধ্যে ৫৩টি পেয়ে নির্বাচিত হন তিনি।

অন্যদিকে, বিসিবির পরিচালনা পরিষদেও রয়েছে পুরনোদের আধিক্য। এবারের ২৫ বোর্ড পরিচালকের মধ্যে ১৯ জনই ছিলেন আগের মেয়াদে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি