ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

টানা তিনবার জার্মান কাপের ফাইনালে বায়ার্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৩, ১১ জুন ২০২০

করোনা পরবর্তী সময়ে ফুটবল মাঠে গড়ায় জার্মানিতে। বুধবার (১০ জুন) রাতে এনট্রাখট ফাঙ্কফুর্টকে ২-১ ব্যবধানে হারিয়ে জার্মান কাপের ফাইনাল নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো জার্মান কাপের ফাইনালে ওঠলো দলটি। 

ম্যাচের শুরু থেকে আধিপত্য ধরে রেখে খেলতে থাকা হ্যান্স ফ্লিকের শিষ্যদের প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় মাত্র ১৪ মিনিট পর্যন্ত। ইন্টার মিলান থেকে বায়ার্ন মিউনিখে নাম লেখানো ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান প্যারিসিচ বাভারিয়ানদের হয়ে প্রথম গোল করেন। প্রথমার্ধে ১-০'তে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে অবশ্য কিছুটা প্রতিরোধ গড়ে তোলে ২০১৭/১৮ সালের জার্মান কাপ চ্যাম্পিয়নরা। ৬৯ মিনিটে দা কস্তা গোল করে ফ্রাঙ্কফ্রুটকে সমতায় ফেরান। তবে  ম্যাচের ৭৪ মিনিটে জশুয়া কিমিচের অ্যাসিস্ট থেকে গোল করেন লেভান্ডফস্কি। চলতি মৌসুম (২০১৯-২০২০) এ নিয়ে সব প্রতিযোগিতায় বায়ার্নের জার্সিতে ৩৯ ম্যাচে ৪৫ গোল করলেন এই পোলিশ স্ট্রাইকার।

আগামি ৪ জুলাই বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে জার্মান কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালে বাভারিয়ানরা মুখোমুখি হবে বায়ার লেভারকুজেনের। সেমি ফাইনালে লেভারকুজেন চতুর্থ বিভাগের দল সারব্রুকেনকে ৩-০ গোলে হারিয়েছিল। অন্যদিকে বুন্দেসলিগায় আর মাত্র দুই ম্যাচ জিতলেই টানা অষ্টমবারের মতো শিরোপা ঘরে তুলবে বায়ার্ন। গত ২১ ম্যাচের মধ্যে ২০ ম্যাচ অপরাজিত থেকেছে তারা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি