ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ডেনমার্কের কাছে হারলো ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১২, ১৫ অক্টোবর ২০২০

উয়েফা নেশনস লিগে নিজেদের ঘরের মাঠে ডেনমার্কের কাছে হেরে গেল ইংল্যান্ড। বুধবার রাতে ১-০ গোলের এমন হার তাদের রীতিমতো অস্বস্তিতে ফেলে দিয়েছে। ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড এখন পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। যেখানে শীর্ষে থাকা দলটিই কেবল পরের রাউন্ডে উন্নীত হবে। 

বুধবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে নেশন্স লিগের দুই নম্বর গ্রুপের ম্যাচে ১-০ গোলে জেতে ডেনিশরা। এর মধ্য দিয়ে ৩৭ বছর পর ওয়েম্বলিতে ডেনমার্কের কাছে হারলো ইংল্যান্ড। গত রোববারই বেলজিয়ামের মতো দলকে হারিয়েছিল ইংল্যান্ড। এর দু’দিন পরই হারের মুখ দেখলো দলটি। যাতে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার উপক্রম হয়েছে।

শুরুর দিকে বল দখল ও আক্রমণে দুই পক্ষ ছিল সমানে-সমান। প্রথম আধা ঘণ্টায় যদিও পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি কোন দলই। তবে ৩১তম মিনিটে বড় ধাক্কা খায় স্বাগতিকরা। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার। এরপর বাকি সময় তাদের ১০ জন নিয়েই খেলতে হয়। এই সুযোগ কাজে লাগিয়ে ইংলিশদের জালে বল জড়িয়ে দেয় ডেনিশরা।

ম্যাচের ৩৫ মিনিটে ডেনমার্ককে পেনাল্টি উপহার দেয় ইংলিশরা। টটেনহ্যামের হয়ে খেলা ডেনমার্কের জর্ডান পিকফোর্ড পেনাল্টি থেকে গোল করে এগিয়ে নেন দলকে। ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার ডি-বক্সে টমাস ডেলানিকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। শেষ পর্যন্ত এই গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়।

৬৬তম মিনিটে সমতায় ফিরতে পারতো ইংল্যান্ড। কিন্তু খুব কাছ থেকে ম্যাসন মাউন্টের হেড এক হাতে ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল। এর পর গোলের জন্য মরিয়া ইংল্যান্ড বাকি সময়ে আরও কয়েকটি সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। বরং শেষ বাঁশি বাজার পর লাল কার্ড দেখেন ডিফেন্ডার রিস জেমস। হাতাহাতির ঘটনায় লাল কার্ড দেখেন তিনি।

এই হারে ঘরের মাঠে টানা ৯ জয়ের রেকর্ডে ছেদ পড়লো ইংল্যান্ডের। অন্যদিকে ১৯৮৩ সালের পর ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের দেখা পেল ডেনমার্ক।

চার ম্যাচে তিন জয় ও এক হারে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে বেলজিয়াম। দুই জয় এবং একটি করে ড্র ও হারে ডেনমার্ক আর ইংল্যান্ডের সমান ৭ পয়েন্ট। ডেনিশরা আছে দুই নম্বরে, আর ইংলিশরা তিনে।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি