ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

দুবাইয়ে মোমিনুলের সফল অস্ত্রোপচার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৮, ৯ ডিসেম্বর ২০২০ | আপডেট: ২১:৩২, ৯ ডিসেম্বর ২০২০

টেস্ট অধিনায়ক মোমিনুল হক সৌরভ

টেস্ট অধিনায়ক মোমিনুল হক সৌরভ

সফল হয়েছে আজ বুধাবার দুবাইয়ে নিজের হাতে করানো অস্ত্রোপচার। এখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজের আগে সম্পূর্ণ সুস্থতা ফিরে পাবার অপেক্ষায় রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মোমিনুল হক সৌরভ।

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে গত ২৮ নভেম্বর জেমকন খুলনার বিপক্ষে ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে ফিল্ডিং করার সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলে আঘাত পান মোমিনুল। ফলে এই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন ২৯ বছর বয়সি এই ক্রিকেটার।

মঙ্গলবার (৮ নভেম্বর) তিনি চিকিৎসার জন্য দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। সেখানে বারজিল হাসাপাতালে ভর্তি হন এবং আজ তার আঙ্গুলে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

এ পর্যন্ত ৪০টি টেস্ট খেলে ৪০.৯ গড়ে ২৮৬৯ রান করেছেন প্রিন্স অব কক্সবাজার খ্যাত বর্তমান টেস্ট অধিনায়ক মোমিনুল হক। ৭৪ ইনিংস খেলা মোমিনুলের রয়েছে ১৩টি ফিফটির পাশাপাশি ৯টি সেঞ্চুরি। যার মধ্যে সর্বোচ্চ ইনিংস ১৮১। 

অন্যদিকে, তিন ফিফটিতে ২৮টি ওয়ানডে খেলা সৌরভের সংগ্রহ মাত্র ৫৫৭। যার মধ্যে সর্বোচ্চ ইনিংস ৬০ রানের। মূলত টেস্ট ঘরানার হওয়ায় মোমিনুল সর্বশেষ ওয়ানডে খেলেন ২০১৮-তে। অন্যদিকে, ধুন্ধুমার টি-টোয়েন্টি লিগ খেললেও দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মাত্র ৬টি। তাও সেই ২০১২-১৪ মৌসুমে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি