ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দ্রুত ৩ উইকেট হারিয়ে বিপাকে অজিরাও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ২৩ অক্টোবর ২০২১

উইকেট পাওয়ার পর কেশভ মহারাজের উদযাপন

উইকেট পাওয়ার পর কেশভ মহারাজের উদযাপন

প্রথম রাউণ্ড শেষে দুই শক্তিশালী দল অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়েই শুরু হলো চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের উত্তেজনাময় সুপার টুয়েলভ। যে ম্যাচে টস জিতে আগে বোলিং করে দক্ষিণ আফ্রিকাকে মাত্র ১১৮ রানেই আটকে দিয়ে দ্রুত দুই উইকেট হারিয়ে নিজেরাও বিপদে অস্ট্রেলিয়া।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভারে অজিদের সংগ্রহ ৩ উইকেটে ৫০ রান। স্টিভেন স্মিথ ১৯ রানে এবং গ্লেন ম্যাক্সওয়েল ৪ রানে ক্রিজে আছেন।

এর আগে ১১৯ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রোটিয়া বোলিং তোপে মাত্র ৪ রানেই প্রথম উইকেট হারানো অজিরা ২০ রানেই হারায় দুই ওপেনারকে। শুরুতেই অ্যারন ফিঞ্চ শূন্য রানে ফেরার পর ডেভিড ওয়ার্নার ফেরেন ১৪ রান করেই। 

এরপর দলীয় ৩৮ রানের মাথায় সাজঘরে ফেরেন ১১ রান করা মিচেল মার্শও। যার ফলে ৩৮ রানেই তৃতীয় উইকেট হারিয়ে এখন বিপদে অজিরাও।

এর আগে অজিদের সুনিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে প্রোটিয়াদের পক্ষে ৪০ রানের ইনিংস খেলতে পারেন সাবেক অধিনায়ক এইডেন মার্করাম। তাঁর ৩৬ বলের এই ইনিংসে ছিল তিনটি চার ও একটি ছয়ের মার। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে টেলএন্ডার ব্যাটার কাগিসো রাবাদার ব্যাট থেকে। একটি চার-ছয়ে ২৩ বল মোকাবেলায় এই অপরাজিত ইনিংস খেলেন তিনি। 

অজিদের পক্ষে ২টি করে উইকেট দখল করেন জশ হ্যাজলউড, অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক। একটি করে উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্স। যাতে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রানের বেশি তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

এর আগে টস জয়ী অজি অধিনায়ক জানান, তার মতে উইকেটটি দারুণ। যা ম্যাচের বাকি সময়ে বদলানোর কোনো সম্ভাবনা নেই। তাই পরে ব্যাটিং করে রান তাড়ার দিকেই ঝুঁকেছে অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে মাত্র একবারই মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ২০১২ সালে শ্রীলঙ্কার মাটিতে হওয়া সেই আসরে প্রোটিয়াদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল অজিরা।

এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই দল খেলেছে ২১টি ম্যাচ। যেখানে অস্ট্রেলিয়ার জয় ১৩ ম্যাচে আর দক্ষিণ আফ্রিকা জিতেছে ৮টি ম্যাচ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: 
কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, হেনরিখ ক্লাসেন, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিক নরকিয়া ও তাবরাইজ শামসি।

অস্ট্রেলিয়া একাদশ: 
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি