ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

নতুন চুক্তিতে অনীহা, বার্সা ছাড়ছেন মেসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১, ৩ জুলাই ২০২০

স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়নের আলোচনা থামিয়ে দিয়েছেন ক্লাবটির আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ২০২১ সালে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবার পর তিনি কাতালানিয়া ছাড়ছেন বলে শুক্রবার (৩ জুলাই) দাবি করেছে স্প্যানিশ রেডিও ক্যাডেনা সার।

রেডিওটিতে বলা হয়, সর্বশেষ ২০১৭ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তি করা মেসি ও তার বাবা হোর্হে ওই চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা শুরু করছিলেন। কিন্তু হঠাৎ করেই তাদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, কাম্প ন্যু-তে আর থাকতে চান না মেসি।

এতে আরো বলা হয়, স্প্যানিশ গণমাধ্যমের কিছু রিপোর্টে বিরক্ত ও ক্ষুব্ধ মেসি। গত কয়েক মাসে গণমাধ্যমের খবরে তুলে ধরা হয়েছে যে, ক্লাবের অনাকাঙ্খিত কিছু ঘটনার পেছনে মেসির হাত আছে। যেমন- জানুয়ারিতে সাবেক কোচ আরনেস্টো ভালদার্দের ছাঁটাই এবং বর্তমানের দলের মান নিয়েও নাকি হতাশ তিনি।

যদিও রেডিওটির এমন খবরের প্রেক্ষিতে মেসি বা তার প্রতিনিধি কিংবা বার্সেলোনার পক্ষ থেকে কোনো মন্তব্য আসেনি। 

এদিকে, চলতি মাসে ৩৪-এ পা রাখা মেসি তিন দিন আগে গত ৩০ জুন আ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন। অধিনায়কের বিশেষ প্রাপ্তির ম্যাচে ২-২ গোলে ড্র করলে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়ে বার্সেলোনা। অন্যদিকে, বৃহস্পতিবার গেটাফেকে ১-০ গোলে হারিয়ে কাতালানদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ।

অতীতে স্বল্পভাষী হিসেবে পরিচিত মেসিকে গত এক বছর ধরে অন্য রূপে দেখা যাচ্ছে। ক্লাবের নানা সমস্যার বিষয়েও প্রকাশ্যে কথা বলতে দেখা গেছে তাকে। গত জানুয়ারিতে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল দাবি করেন, ভালদার্দের সময় ফুটবলারদের অনেকে মাঠে শতভাগ দেননি। ইনস্টাগ্রামে তার এমন মন্তব্যের কড়া সমালোচনা করেন মেসি। পরিস্থিতি সামাল দিতে দুজনের সঙ্গে আলোচনায় বসতে হয়েছিল ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউকে।

অন্যদিকে, গত ফেব্রুয়ারিতে, মুন্ডো ডিপোর্তিভোকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি ঘোষণা দিয়েছিলেন যে, এবারের চ্যাম্পিয়ন্স লিগ জেতার সামর্থ্য নেই বার্সেলোনার। এপ্রিলে করোনা ভাইরাসের মাহামারির কারণে বোর্ড খেলোয়াড়দের বেতন কর্তনের যে সিদ্ধান্ত নিয়েছিল তারও সমালোচনা করেছিলেন মেসি। সব মিলিয়ে বার্সা আর মেসির সম্পর্কচ্ছেদ যে ঘটছে, সেটা এক প্রকার নিশ্চিত।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি