ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

নিউজিল্যান্ড সফরে টাইগারদের প্রস্তুতি ক্যাম্প কুইন্সটাউনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৩, ৬ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশের প্রস্তাব গ্রহণ করে সূচিতে পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এতে করে অনুশীলনের সুযোগ তৈরি হলো টাইগারদের। কোয়ারেন্টাইন পর্ব শেষে কুইন্সটাউনে ৫ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। সেটিই হবে মূল প্রস্তুতি, এরপর সিরিজ খেলতে নামবে বাংলাদেশ।

শতভাগ প্রস্তুতির সুযোগ না থাকায় বাংলাদেশ সিরিজের সূচিতে পরিবর্তন আনার প্রস্তাব করে বিসিবি। বাংলাদেশের দেওয়া প্রস্তাবে রাজি হয়ে সিরিজ ৭ দিন পিছিয়ে দেয় নিউজিল্যান্ড ক্রিকেট। নতুন সূচি অনুযায়ী ২০ মার্চ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। আগের সূচিতে ১৩ মার্চ একই মাঠে প্রথম ওয়ানডে হওয়ার কথা ছিল। 

করোনার নিয়মে বাংলাদেশকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময়ে পুরোদমে অনুশীলনের সুযোগ পাওয়া যাবে সামান্য। তিনদিনের আইসোলেশনের পর ক্রিকেটাররা নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পারবেন। আর কোয়ারেন্টাইন পর্ব শেষে কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। সেটিই হবে বাংলাদেশের মূল প্রস্তুতি।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। তবে প্রথমেই হবে ওয়ানডে সিরিজ। কুইন্সটাউনের পর ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। 

ওয়ানডে শেষ হওয়ার একদিন পরই দুই দল টি-টোয়েন্টি খেলতে নামবে। ২৮ মার্চ প্রথম টি-টোয়েন্টি হ্যামিল্টনে। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ৩০ মার্চ ও ১ এপ্রিল। 

ফেব্রুয়ারির শেষ সপ্তাহে বাংলাদেশ নিউজিল্যান্ড যাবে। এর আগে টাইগার বাহিনী নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে। সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত করেই ফিরেছিল বাংলাদেশ দল। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি