ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

নেইমারকে ধরে রাখতে যে বিশাল খেলা খেলেছে পিএসজি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৪, ৩ সেপ্টেম্বর ২০১৯

চলতি মৌসুমের দলবদলে চরম নাটকীয়তার জন্ম দেন নেইমার। তার দলবদল নাটকটা যেন মেগা সিরিয়াল হয়ে গিয়েছিল। কোনওভাবেই এর শেষ হচ্ছিল না। কখনও শোনা যাচ্ছিল বার্সাতে এলেন, আবার কখনও রিয়ালে। 

তবে শেষ পর্যন্ত দলবদলের এই খেলায় ব্রাজিলিয়ান সুপারস্টারকে টানতে পারেনি কেউই। কিভাবে পারবে? পিএসজি যে খেলেছিল বিশাল এক খেলা! যে খেলায় গোল দিতে পারেনি কেউই।

দুই বছর আগে নেইমারকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে কিনেছিল পিএসজি। এরপর থেকে অনেক জল গড়িয়েছে। নেইমার প্রকাশ্যেই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন। বার্সেলোনায় ফিরতে শেষ চেষ্টা হিসেবে নিজে ২০ মিলিয়ন ইউরোও দিতে চেয়েছিলন। কিন্তু পিএসজি যে তাকে আকাশছোঁয়া মূল্যে আটকে রেখেছে। তাইতো সুরাহার মুখ দেখেনি কেউই।

এ সময়ে নেইমারকে নিয়ে কত কথাই হলো। আজ এই ক্লাব, তো কাল আরেক ক্লাব। শেষ লড়াইটা ছিল মূলত লা লিগার দুই বড় ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যে।

রিয়াল ১০০ মিলিয়ন নগদের সঙ্গে আরও তিন তারকা গ্যারেথ বেল, হামেশ রদ্রিগেজ এবং গোলরক্ষক কেইলর নাভাসকে দিতে চেয়েছিল। কিন্তু এত বড় প্রস্তাবেও রাজি হয়নি পিএসজি।

আরেক দল বার্সেলোনা যেন পিছুই ছাড়ছিল না। নেইমারকে দলে পেতে কম তদবির করেনি তারা। শেষ চেষ্টা করতে বেশ বড়সড় প্রস্তাবই দিয়েছিল বার্সা। ১১৮ মিলিয়ন ইউরোর সঙ্গে তিন তিনজন খেলোয়াড় দিতে চেয়েছিল ক্লাবটি। কিন্তু তাতেও মন গলেনি পিএসজির।

এমনকি ১১৮ মিলিয়ন ইউরোর সঙ্গে ইভান র‍্যাকিটিচ আর জন-ক্লেয়ার তাবিদোকেও পুরোপুরি দেয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা। সেইসঙ্গে উসমান ডেম্বেলেকেও দিতে চেয়েছিল এক বছরের জন্য ধারে। কিন্তু পিএসজি নাছোড়বান্দা। তারা চেয়েছিল ডিফেন্সিভ তারকা নেলসন সেমেদোকে। যা দিতে রাজি হয়নি স্প্যানিশ জায়ান্টরা।

এত নাটকের পরও এ মৌসুম পিএসজিতেই থাকতে হচ্ছে নেইমারকে। ব্রাজিলিয়ান তারকার দলবদল ইস্যু নিয়ে পিএসজির মালিক নাসের আল খেলাইফি বলেন, নেইমার নিজে বার্সেলোনায় যেতে চেয়েছিলন, তবে সেটা মোটেই সহজ ছিল না।

কারণ হিসেবে খেলাইফি সাফ জানিয়ে দেন, কেনা দামেও নয়; নেইমারকে নিতে হলে আরও বেশি দিতে হবে। তিনি বলেন, ‘নেইমার যেতে পারে। তবে সেটা অবশ্যই বড় প্রস্তাব হতে হবে, ৩০০ মিলিয়ন ইউরোর।’

কিন্তু এতগুলো টাকা দিয়ে কেনার মতো সামর্থ্য বা চিন্তা আপাতত কোনও ক্লাবেরেই নেই। তাইতো খুব করে চাইলেও টাকার কাছে হেরে গেছে বার্সেলোনা। যাতে পূরণ হয়নি নেইমারের ইচ্ছেটাও।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি