ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে দাদী-নাতীর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৫, ১০ মার্চ ২০২২

নোয়াখালীর চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মো. জিহাদ হোসেন (৬) নামে এক শিশু ও হায়াতের নেছা (৭৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্ব পরকোট গ্রামের আগুনি বাড়ির পার্শ্ববর্তী একটি ধানক্ষেতে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হচ্ছেন- ওই বাড়ির জালাল আহম্মদের স্ত্রী হায়াতের নেছা ও হাসানের ছেলে জিহাদ হোসেন। নিহত জিহাদ ও হায়াতের নেছা একই বাড়ির বাসিন্দা, তারা সম্পর্কে দাদী ও নাতী হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যায় পারিবারিক একটি অনুষ্ঠানের খাবার নিয়ে ধানক্ষেত দিয়ে পাশের একটি বাড়িতে যাচ্ছিলেন হায়াতের নেছা। এসময় তার পিছন দিয়ে বাড়ি থেকে বের হয়ে উনার সাথে ওই বাড়ির দিকেই যাচ্ছিল একই বাড়ির জিহাদ। কিছু পথ যাওয়ার পর ধানক্ষেতের উপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের টু-টোয়েন্টি লাইনের একটি ছেঁড়া তারে জড়িয়ে পড়ে জিহাদ। এসময় তাকে বাঁচাতে এগিয়ে যান হায়াতের নেছা, ঘটনাস্থলে বিদ্যুৎস্পৃষ্টে মারা যান তারা দুইজন। পরে বিষয়টি দেখতে পেয়ে বিদ্যুৎ অফিসে জানালে তারা সংযোগ বিচ্ছিন্ন করে ঘটনাস্থলে আসে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহার আলম মুন্সি বিষয়টি নিশ্চিত করে বলেন, দিনের কোনো একসময় বিদ্যুতের মূল লাইনটি ছিঁড়ে ধানক্ষেতে পড়ে ছিল। যা স্থানীয় লোকজন বা বিদ্যুতের লোকজনও জানতো না। পড়ে থাকা ওই ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন দুই জন। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

এ বিষয়ে জানতে চাটখিল উপজেলা পল্লী বিদ্যুতের ডিজিএম মহি উদ্দিন হেদুল্লাহর মোবাইলে একাধিকবার চেষ্টা করলেও তাঁকে পাওয়া যায়নি।

নোয়াখালী পল্লী বিদ্যুতের জিএম প্রকৌশলী মো. গোলাম মোস্তফা বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে বিদ্যুতের লাইন কখন ছিঁড়ল বা কিভাবে এ ঘটনা ঘটল, এ বিষয়ে আমার কিছু জানা নেই। চাটখিলের ডিজিএম এ সম্পর্কে বলতে পারবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি