ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

পান্ডিয়াঝড়ে ওয়ানডের বদলা নিলো ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২১, ৬ ডিসেম্বর ২০২০ | আপডেট: ১৯:২৭, ৬ ডিসেম্বর ২০২০

হার্দিক পান্ডিয়া

হার্দিক পান্ডিয়া

ওয়ানডে-তে হারলেও টি-টোয়েন্টি ফরম্যাটে জয়ের ধারা বজায় রেখে সিরিজ জিতে নিল ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে হার্দিক পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে ৬ উইকেটে ম্যাচ জিতেছে ভারত। এ ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে সফরকারী ভারত। সেইসঙ্গে ওয়ানডে সিরিজ হারের বদলাও নিলো কোহলিরা।

রোববার সিডনিতে ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে দলকে দারুণ সূচনা এনে দেন শিখর ধাওয়ান আর লোকেশ রাহুল। পাওয়ার-প্লের শেষ ওভারে বিদায় নেন লোকেশ রাহুল। ২২ বলে ৩০ রানের ইনিংস খেলে অ্যান্ড্রু টাইয়ের বলে মিচেল সোয়েপসনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ৩২ বল স্থায়ী ওপেনিং জুটি থেকে রান আসে ৫৬।

এরপর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ৩৯ রানের জুটি গড়ে ফেরেন শিখর ধাওয়ান। দুর্দান্ত ব্যাটিং করতে থাকা ধাওয়ানকে ফেরান অ্যাডাম জাম্পা। ৪টি চার আর ২টি ছক্কায় সাজানো ৩৬ বলে ৫২ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন ধাওয়ান। এরপর ২৫ রান যোগ করেন বিরাট কোহলি আর সঞ্জু স্যামসন। ১০ বলে ১৫ রান করে আউট হন স্যামসন।

স্যামসনকে হারিয়েই যেন চাপে পড়ে ভারত। তবে অধিনায়ককে সঙ্গে নিয়ে হার্দিক পান্ডিয়া যোগ করেন ২৯ রান। কোহলির ২৪ বলে ৪০ রানের ইনিংস দলকে ম্যাচে টিকিয়ে রাখে। ড্যানিয়েল স্যামসের বলে কোহলি বিদায় নিলে খানিকটা শঙ্কার মেঘ জমা হয় ভারতের আকাশে। কোহলির বিদায়ের পরে ২৩ বলে ভারতের দরকার ছিল ৪৬ রান।

এ অবস্থায় হার্দিকের দাপটে তিন ওভারে ৩২ রান সংগ্রহ করে ভারত। যাতে শেষ ওভারে ভারতের দরকার পড়ে ১৪ রান। স্যামসের করা ওই ওভারের প্রথম বলে এলো ২ রান। দ্বিতীয় বলে হার্দিক মারলেন ছক্কা। যাতে শেষ ৪ বলে দরকার ৬ রান। পরের বলটি ডট গেলে ভারতের সমীকরণ দাঁড়ায় তিন বলে ৬। 

তবে চতুর্থ বলেই ফের ছয় মেরে দলের জয় নিশ্চিত করেন হার্দিক, অপরাজিত থাকেন ২২ বলে ৪৪ রান করে। আর ম্যাচ জেতানো এই ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কারটাও বাগিয়ে নেন ছোট পাণ্ডিয়া।

এর আগে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের স্কোর গড়ে অস্ট্রেলিয়া। স্বাগতিকদের ইনিংসে গতি দিয়েছিলেন অধিনায়ক ম্য়াথু ওয়েড। তাঁর ৫০ এসেছিল মাত্র ২৫ বলে। প্রধানত তাঁর দাপটেই বড় রানের ভিত গড়েছিল অজিরা। ওয়েড (৩২ বলে ৫৮) ফেরার পর স্টিভ স্মিথ (৩৮ বলে ৪৬) টানলেন দলকে। এক সময় মনে হচ্ছিল, দুশোর ওপাশে পৌঁছে যাবে অস্ট্রেলিয়া। কিন্তু ৩ রানের ব্যবধানে স্মিথ ও মোজেস অনরিক্সকে ফিরিয়ে ম্যাচে ফেরে ভারত। যদিও শেষ ওভারে ১৭ রান দেন দীপক চাহার। 

ভারতীয় বোলারদের মধ্যে সেরা নটরাজন। ৪ ওভারে দিলেন মাত্র ২০ রান। নিলেন ২ উইকেট। তাঁকে মাত্র একবারই সীমানায় পাঠাতে পেরেছেন বিপক্ষ ব্যাটসম্যানরা। তবে হতাশ করলেন যুজভেন্দ্র চাহাল (১-৫১) ও দীপক চাহার (০-৪৮)।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি