ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফের ওভারে ৪ উইকেট, তবুও দুর্ভাগা কাবুয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৩, ১৯ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:২৫, ১৯ অক্টোবর ২০২১

৪৯ বলে ৭০ রানের ইনিংস খেলে মায়চ সেরা হন রিচি বেরিংটন

৪৯ বলে ৭০ রানের ইনিংস খেলে মায়চ সেরা হন রিচি বেরিংটন

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে আগের দিনেই (সোমবার) নেদারল্যান্ডসের বিপক্ষে হ্যাটট্রিকসহ টানা চার বলে চার উইকেট নিয়ে ইতিহাস গড়েছেন আইরিশ পেসার কার্টিস ক্যাম্পার। ঠিক পরের দিনই পরপর তিন উইকেট-সহ একই ওভারে চার ব্যাটারকে আউট হতে দেখা গেল বিশ্বমঞ্চের এই আসরে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকালে ওমান ক্রিকেট অ্যাকাডেমির মাঠে স্কটল্যান্ডের মুখোমুখি হয় পাপুয়া নিউ গিনি। সেই ম্যাচেই প্রথম ইনিংসের শেষ ওভারে দেখা যায় এমন চিত্র। তবুও দুর্ভাগা কাবুয়া মোরেয়া, দুর্ভাগা পাপুয়া নিউগিনি। 

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নামে স্কটল্যান্ড। শুরুতেই একজোড়া উইকেট হারানোর ধাক্কা সামলে তারা বড়সড় ইনিংসের দিকে এগিয়ে যায়। তবে শেষ ওভারে গিয়ে একে একে সাজঘরে ফেরেন চার স্কটিশ ব্যাটার। যাতে শেষ পর্যন্ত ১৬৫ রানেই থামে স্কটল্যান্ডের ইনিংস।

তাদের ইনিংসের শেষ ওই ওভারটিতে বল করছিলেন কাবুয়া মোরেয়া। ওভারের দ্বিতীয় বলে তিনি আউট করেন বাংলাদেশের বিপক্ষে জয়ের নায়ক ক্রিস গ্রিভসকে। তৃতীয় বলে ছক্কা মারেন মাইকেল লিস্ক। তবে চতুর্থ বলেই রান-আউটে কাটা পড়েন তিনি। এরপর পঞ্চম বলে মোরেয়া তুলে নেন জশ ডেভির উইকেট। আর শেষ বলে বোল্ড হন মার্ক ওয়াট।

সুতরাং, ইনিংসের শেষ তিনটি বলে পরপর তিনটি উইকেট পড়ে। তবুও হ্যাটট্রিক হয়নি কাবুয়ার। দুর্ভাগ্যই বলা যায় এটাকে। একইসঙ্গে দুর্ভাগ্যের জন্ম দেয় তাঁর দলও।

প্রথম ম্যাচে ওমানের কাছে উড়ে যাওয়ার পর এদিন স্কটল্যান্ডের সঙ্গে লড়াই করেও শেষ পর্যন্ত হেরে যায় পাপুয়া নিউগিনি। স্কটিশদের ছুঁড়ে দেয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র পাঁচ রানে প্রথম এবং ২০ রানেই দুই উইকেট হারিয়ে বসে পিএনজি।

স্কটিশ বোলারদের নিপুণ বোলিংয়ের সামনে এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় ওশেনিয়ার দলটি। একমাত্র ব্যাটার হিসেবে সাত নাম্বারে নামা নরম্যান ভানুয়া ছাড়া প্রতিরোধ গড়তে পারেনি আর কেউই। তাঁর ব্যাটে চড়েই যা একটু লড়াই করে পিএনজি। 

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ভানুয়া। তাঁর ৩৭ বলের এই ইনিংসে ছিল দুটি করে চার ও ছক্কার মার। এছাড়া সেসে বাউয়ের ব্যাট থেকে আসে ২৪ রান। স্কটিশ বোলার জশ ডেভি ১৮ রানে লাভ করেন ৪টি উইকেট। 

যাতে বাকিদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৪৮ রান তুলতে পারে পাপুয়া নিউগিনি। ফলে ১৭ রানের জয় নিয়ে সুপার টুয়েলভে এক পা দিয়ে রাখলো স্কটল্যান্ড। ম্যাচ সেরা হন ৪৯ বলে ৭০ রান করা রিচি বেরিংটন।

অন্যদিকে, দ্বিতীয় ম্যাচেও হেরে টুর্ণামেন্ট থেকেই অনেকটা ছিটকে গেল আসাদ ভালার দল। শেষ ম্যাচে তাঁরা মোকাবেলা করবে রিয়াদ বাহিনীকে।

এনএস// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি