ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নিউজিল্যান্ড দলে আইপিএল জয়ী ফ্লেমিং!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪০, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ২০:৪৩, ১৮ অক্টোবর ২০২১

স্টিফেন ফ্লেমিং

স্টিফেন ফ্লেমিং

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের প্রস্তুতিতে স্বল্প সময়ের জন্য সহায়তা করবেন দেশটির সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিং। সোমবার (১৮ অক্টোবর) এমনটাই জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (এনজেডসি)।

সদ্য শেষ হওয়া আইপিএলে চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংসের কোচ হিসেবে এখনো দুবাই অবস্থান করছেন ফ্লেমিং। ম্যানেজড আইসোলেশন কোয়ারেন্টাইনের (এমআইকিউ) সময় হাতে থাকায় এবং দেশে ফেরার আগে কিছুদিনের জন্য আরব আমিরাতেই থাকছনে ফ্লেমিং। তাই এই সময়টাতে বিশ্বকাপের জন্য দুবাইয়ে থাকা নিউজিল্যান্ড দলকে সাহায্য করেবেন তিনি।

বিশ্বকাপের মূল পর্বে খেলার আগে দু’টি প্রস্তুতি মূলক ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। এই দু’ম্যাচের সময় দলের সঙ্গেই থাকবেন ফ্লেমিং। অন্তত পাঁচটি দিন দলের সঙ্গে থেকে খেলোয়াড়দেরকে বিভিন্ন উপদেশ দিয়ে সহায়তা করবেন এই ব্যাটিং লিজেন্ড। প্রধান কোচ গ্যারি স্টিড, ব্যাটিং কোচ লুক রনকি, বোলিং কোচ শেন জার্গেনসন ও শেন বন্ডের সঙ্গে থেকেই কাজ করবেন ফ্লেমিং। 

ইতোমধ্যেই টি-টোয়েন্টি ক্রিকেটে কোচ হিসেবে দারুণ সাফল্য পেয়েছেন ফ্লেমিং। ২০০৯ সাল থেকে চেন্নাইয়ের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এবারের আইপিএলেও শিরোপা জিতেছে চেন্নাই। এই নিয়ে চার বার। 

এদিকে, নিউজিল্যান্ড দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দল চেন্নাই ও মেলবোর্ন স্টারসের কোচ স্টিফেন ফ্লেমিং। 

২০০৮ সালে ক্রিকেটকে বিদায় বলা ফ্লেমিং বলেন, ‘আমার ম্যানেজড আইসোলেশন কোয়ারেন্টাইনের (এমআইকিউ) আগে কিছু সময় আছে। বিশ্বকাপের আগে আমি পাঁচদিন কাজ করবো এবং দুবাই-আরব আমিরাতের পরিস্থিতি নিয়ে কথা বলবো। দলের সঙ্গে কাজ করার এটা দারুণ সুযোগ। অভিজ্ঞতা ভাগাভাগি করা, ক্যাম্পে আসা এবং আমি যাদের ভক্ত সেই সব খেলোয়াড়দের নিয়েও কথা হয়েছে। এই সুযোগ পেয়ে আমি নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।’

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে সুযোগ পাওয়া নিউজিল্যান্ড দল খেলবে গ্রুপ-২ তে আফগানিস্তান, পাকিস্তান, ভারত ও প্রাথমিক পর্ব থেকে উঠে আসা দুটি দলের বিপক্ষে। আগামী ২৬ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শুরু করবে কিউইরা। 

নিউজিল্যান্ডের দল
কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট (উইকেটকিপার), ইশ সোধি, টিম সাউদি, টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, অ্যাডাম মিলন (রিজার্ভ)।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি