ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফের ভ্যানে সন্তান প্রসব, পুলিশের সহায়তায় চিকিৎসা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৯, ৮ মে ২০২০

চিকিৎসাধীন প্রসূতির পাশে নবজাতক কোলে এসআই কামরুল ইসলাম- ছবি একুশে টিভি।

চিকিৎসাধীন প্রসূতির পাশে নবজাতক কোলে এসআই কামরুল ইসলাম- ছবি একুশে টিভি।

ক্লিনিকে নেয়ার পথে রাস্তার মাঝেই ভ্যানের ওপর সন্তান প্রসব করেছেন নিপা মন্ডল নামের এক প্রসূতি। শুক্রবার (৮ মে) ভোরে বাগেরহাট শহরের পৌরসভা সড়কে মুক্তি ক্লিনিকে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। 

জানা যায়, পৌরসভা সড়কের অসীম সাহা নামের বাড়িওয়ালার বাসা থেকে বের হয়ে মুক্তি ক্লিনিকে যাওয়ার পথে ভ্যানের ওপরেই একটি কন্যা সন্তান প্রসব করেন ওই নারী। পরে স্থানীয় এক ব্যক্তি ট্রিপল নাইনে (৯৯৯) ফোন দিলে বাগেরহাট সদর থানা পুলিশ এসে ওই নারীকে মুক্তি ক্লিনিকে ভর্তি করেন। সেখানে মা ও শিশু উভয়েই সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন ক্লিনিকের পরিচালক ডা. এস কে কাইয়ুম।

প্রসূতি নিপা মন্ডল মোরেলগঞ্জ উপজেলার লক্ষিখালী গ্রামের অমৃত মন্ডলের স্ত্রী। তিনি বাগেরহাট শহরে মা-বাবার সাথে অসীম সাহার বাসায় ভাড়া থাকতেন। তার স্বামী অমৃত মন্ডল ১৫ দিন আগে চিতলমারীতে গেছেন ধান কাটার শ্রমিক হিসেবে।

নিপা মন্ডলের মা বিথি বাছার বলেন, ভোর ৫টার দিকে মেয়ে নিপার প্রসব বেদনা শুরু হলে ভ্যানযোগে আমরা তাকে পার্শ্ববর্তী মুক্তি ক্লিনিকে নেয়ার জন্য রওনা হই। সেখানে পৌঁছানোর আগেই ভ্যানের ওপর কন্যা সন্তান প্রসব করে নিপা। পরে পুলিশ এসে আমাদেরকে মুক্তি ক্লিনিকে নিয়ে যায়। তারা অনেক সহযোগিতা করেছেন। আমরা এখন ভালো আছি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাহতাব উদ্দিন শিকদার বলেন, ট্রিপল নাইনে (৯৯৯) খবর পেয়ে এসআই কামরুল ইসলামের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছে নবজাতক ও তার মাকে মুক্তি ক্লিনিকে নিয়ে যায়। সেখানে চিকিৎসকদের সাথে কথা বলে সুচিকিৎসার ব্যবস্থা করা হয়। 

তাদেরকে পুলিশের পক্ষ থেকে পুষ্টিকর খাবার ও নগদ অর্থ সহায়তা করা হয়েছে উল্লেখ করে ওসি আরও বলেন, তাদের যাবতীয় চিকিৎসার বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আমরা যোগাযোগ অব্যাহত রাখছি।

এর আগে জেলার শরণখোলা উপজেলায়ও একই ঘটনার অবতারণা হয়। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা না পেয়ে রাস্তায় ভ্যানের ওপরেই সন্তান প্রসব করেন এক গরীব প্রসূতি। এছাড়াও গত ১ মে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসা না পেয়ে ভ্যানের ওপর এক প্রসূতি মায়ের সন্তান প্রসবের ঘটনায় জেলা প্রশাসক ও সিভিল সার্জনের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি