ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ১৯ অক্টোবর ২০২১ | আপডেট: ২০:০৫, ১৯ অক্টোবর ২০২১

টস উপভোগ করছেন মাহমুদুল্লাহ রিয়াদ

টস উপভোগ করছেন মাহমুদুল্লাহ রিয়াদ

জয়ের ধারায় ফিরে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে খেলার আশা বাঁচিয়ে রাখার লক্ষ্য নিয়েই ওমানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ দল। মাস্কাটের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশের জন্য বাঁচা-মরার এই লড়াইয়ে টস জিতে আগে ব্যাটিং নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। 

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া টাইগারদের জন্য মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি ও টি-স্পোটর্স চ্যানেল।

বাংলাদেশের জন্য দ্বিতীয় ম্যাচটি হবার কথা ছিলো সুপার টুয়েলভ নিশ্চিতের, কিন্তু এখন তারা বাঁচা-মরার লড়াইয়ে। কারণ নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডোর কাছে হেরে গেছে টিম টাইগার্স। 

বিশ্বকাপের আগে ঘরের মাঠে স্লো উইকেটে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছিলো বাংলাদেশ। এই ধরনের উইকেটে খেলে বিশ্বকাপে জ্বলে উঠা যাবে না বলে আগেই সতর্ক করেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

যাইহোক, এদিন একটি পরিবর্তন নিয়েই মাঠে নামছে বাংলাদেশ দল। বিষয়টি টস জয়ের পর নিশ্চিত করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। যেটা আগেই জানিয়েছিলেন দলটির হেড কোচ রাসেল ডোমিঙ্গো। প্রথম ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হওয়া সৌম্য সরকারের পরিবর্তে মোহাম্মাদ নাঈম শেখকে এ ম্যাচে সুযোগ দেয়া হয়েছে। 

বাংলাদেশ দলের মতই একটিমাত্র পরিবর্তন নিয়ে মাঠে নামছে স্বাগতিক ওমানও। খাওয়ার আলীর পরিবর্তে তাঁর আজ একাদশে ঠাঁই দিয়েছে পাকিস্তানি বংশোদ্ভূত ফাইয়াজ বাটকে। ২৮ বছর বয়সী ফাইয়াজ মূলত একজন ডানহাতি বোলিং অলরাউন্ডার। 

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাইম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান (কীপার), শেখ মাহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

ওমান একাদশ: আকিব ইলিয়াস,যতিন্দর সিং, ফাইয়াজ বাট, জীশান মাকসুদ (অধিনায়ক), কাশ্যপ প্রজাপতি, নাসিম খুশি (কীপার), মোহাম্মদ নাদিম, আয়ান খান, সন্দীপ গৌঢ়, কলিমুল্লাহ, বিলাল খান। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি