ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাগেরহাটে মসজিদ নির্মাণে বাঁধা, তদন্তে পুলিশ

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৩, ৭ মে ২০২০

নির্মাণাধীন সেই মসজিদ

নির্মাণাধীন সেই মসজিদ

বাগেরহাটের কচুয়ায় মসজিদ ও ওজু খানা নির্মাণে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে হিন্দু ধর্মালম্বী জনৈক গৌতম কর নামের এক ব্যক্তির বিরুদ্ধে। শুধু বাঁধা নয়, মসজিদের সভাপতি ও নির্মাণ শ্রমিকদের গালিগালাজ এবং ওজুখানা ভেঙ্গে ফেলার হুমকিও দিয়েছেন গৌতম। 

কচুয়া উপজেলার বাধাল ইউনিয়নের আঠারগাতি গ্রামের এ ঘটনা নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। এ ঘটনায় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি দিহিদার লিয়াকত হোসেনের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্ত শুরু করেছে।

অভিযোগে জানা গেছে, আঠারগাতি গ্রামের বাইতুন নূর নামে একটি পাকা মসজিদ নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে। মসজিদের পাশেই একটি ওজু খানা নির্মাণ কাজ চলছিল। মসজিদের পাশের পথ নিয়ে মসজিদ কমিটির সভাপতি লিয়াকত হোসেনের সাথে তার চাচাতো ভাই বিরাজ দিহিদারের একটু কথা কাটাকাটি হয়। এসময় একই গ্রামের অধির করের ছেলে গৌতম কর এসে লিয়াকত হোসেনের উপরে চড়াও হয়। নির্মাণ কাজ বন্ধের হুমকী দিয়ে বলে হাতুড়ি-বাটুল এনে মসজিদ এবং ওজুখানা ভেঙ্গে দিব। লিয়াকতসহ নির্মাণ শ্রমিকদের গালিগালাজ করে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। হিন্দু এলাকায় মসজিদ নির্মাণ করতে দেওয়া হবে না বলে হুমকী-ধমকি অব্যাহত রাখে। পরে লিয়াকত হোসেন কচুয়া থানায় অভিযোগ দেয়। আজ বৃহস্পতিবার দুপুরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিষয়টির তদন্ত শুরু করেছেন।

স্থানীয় ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন সরদার বলেন, এই মসজিদের পাশে গৌতমের কোন জায়গা নেই। এরপরেও গায়ের জোরে গৌতম যে কাজ করেছে তা খুবই নিন্দনীয়। আমরা বিষয়টির সমাধান করার চেষ্টা করেছি। কিন্তু গৌতম কোন প্রকার সমাধানে রাজি নয়। আমরা এলাকাবাসী এর সুষ্ঠু সমাধান চাই।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শফিকুর রহমান বলেন, আমরা সরোজমিনে গিয়েছিলাম। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়েছি। গৌতমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি