ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

বাবর আজমকে ‘গরু’ বললেন শোয়েব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৪, ৩১ আগস্ট ২০২০

অতি সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছে সফরকারী পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেছে। দ্বিতীয় ম্যাচে বড় রান তুলেও হারতে হয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দলকে।

আর এই হারের বিশ্লেষণ করতে গিয়ে অধিনায়ক বাবর আজমকে দায়ী করছেন প্রাক্তন পেসার শোয়েব আখতার। ম্যাচে তাঁকে দেখে নাকি ‘লক্ষ্যভ্রষ্ট গরু’র মতো মনে হয়েছে সাবেক এই স্পিড তারকার।

রোববার দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে। যা ছিল ইংল্যান্ডের বিপক্ষে এই ফরম্যাটে দলটির সর্বোচ্চ স্কোর। টি-টোয়েন্টি ক্রিকেটে লড়াইয়ের জন্য পাকিস্তানের হাতে যথেষ্ট রানই ছিল বটে। 

কিন্তু ডেভিড মালান আর ইয়ন মরগ্যানের দুরন্ত ইনিংসে ভর করে ম্যাচে জিতে নেয় ইংল্যান্ড। ফিফটি হাঁকান দুজনেই। সে তুলনায় পাকিস্তানের বোলাররা ছিল অনেকটাই নখদন্ত হীন। 

ম্যাচটির বিশ্লেষণে অধিনায়ক বাবর আজমের দিকে আঙুল তুলেছেন শোয়েব আখতার। তিনি বলেছেন, "বাবর আজমকে দেখে লক্ষ্যভ্রষ্ট গরুর মতো মনে হয়েছে আমার কাছে। মাঠে ছিল কিন্তু কী করতে হবে সে ব্যাপারে কোনও ধারণা ছিল না তার! ওর জন্য নিজের মতো করে সিদ্ধান্ত নেওয়াটা জরুরী, কারণ ভবিষ্যতে সেটা আরও ভালো অধিনায়ক হতে ওকে সাহায্য করবে।" 

এদিকে, মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তান সমতা ফেরাতে পারবে কিনা সেটাই এখন দেখার বিষয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি