ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ শুরুর আগেই শিরোপা জিতলেন কোহলি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৪, ১৪ অক্টোবর ২০২১

বিরাট কোহলি

বিরাট কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব শুরু হচ্ছে চলতি মাসের ১৭ তারিখ থেকে। আর মূল পর্ব শুরু হবে ২৩ অক্টোবর থেকে। এবারের আসরের পরই বিশ ওভারের ক্রিকেটে ভারতের অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি। তবে টুর্নামেন্টের একটিও বল গড়ানোর আগেই সেরার শিরোপা উঠল ‘কিং কোহলি’র মাথায়।

তর্ক-বিতর্ক থাকলেও অধিকাংশের মতে বর্তমান বিশ্বের সেরা ক্রিকেটার কোহলির কৃতিত্ব এবং পুরস্কারের অভাব হয়নি কখনোই। তাঁর জেতা অসংখ্য সেরার শিরোপার মধ্যে এবার যোগ হলো আরও একটি। কিন্তু কি সেটা?

আসলে বিশ্বকাপ শুরুর আগে আইসিসি গোটা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সেরা মুহূর্ত বাছাইয়ের জন্য সমর্থকদের আহ্বান জানিয়েছিল। সেই ফ্যান পোলেই ২০১৬ সালের ২৭ মার্চ অস্ট্রেলিয়ার বিপক্ষে কোহলির খেলা অসাধারণ ৫১ বলে ৮২ রানের ইনিংসটি সবাইকে পিছনে ফেলে বিশ্বকাপের সেরা মুহূর্ত নির্বাচিত হয়েছে।

অজিদের বিপক্ষে সেবার ১৬১ রান তাড়া করতে নেমে কোহলির ওই ইনিংসের প্রতি পরতে পরতে ছিল রান তাড়া করার দক্ষতার পরিচয়। নয়টি চার ও দুটি ছক্কায় সাজানো ওই ইনিংসের জেরেই পাঁচ বল হাতে রেখে ছয় উইকেটের জয় পায় ভারত।

যে ইনিংসটি ৬৮ শতাংশ ভোট পেয়ে ইডেনে একই বছর টুর্নামেন্ট ফাইনালে কার্লোস ব্র্যাথওয়েটের চার ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে শিরোপা জেতানোর মুহূর্তকে হারিয়ে দেয়। ইডেন গার্ডেন্সে ইয়ান বিশপের কণ্ঠে সেই ‘রিমেমবার দ্য নেম’ হিসাবে খ্যাত ওই মুহূর্তটি হয় দ্বিতীয়। সূত্র- আইসিসি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি