ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিয়ের দাবিতে গভীররাতে বৈদ্যুতিক টাওয়ারে প্রেমিক

সৌরভ ইমাম, সিদ্ধিরগঞ্জ থেকে

প্রকাশিত : ১৮:৪৬, ২১ জুন ২০২০

টাওয়ারে চড়ে বসা সেই প্রেমিককে নামিয়ে আনার দৃশ্য, ছবি- একুশে টেলিভিশন।

টাওয়ারে চড়ে বসা সেই প্রেমিককে নামিয়ে আনার দৃশ্য, ছবি- একুশে টেলিভিশন।

প্রেমিকার সাথে বিয়ের দাবিতে উচ্চ ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক টাওয়ারে উঠে বেশ আলোচনার জন্ম দিয়েছেন বেরসিক প্রেমিক। পুরোটা গল্পটা যেন সিনেমার দৃশ্য। ১৩২ কেভি ভোল্টের বিদ্যুতের উঁচু টাওয়ারে উঠে পড়লেন প্রেমিক। প্রস্তুতিও নিয়ে রেখেছেন দড়ি দিয়ে আত্মহত্যার। প্রেমিকার সাথে তাকে বিয়ে না দিলে সে আত্মহত্যা করবে বলে হুমকি দিচ্ছে উপর থেকে।

খবর পেয়ে গভীর রাতে জড়ো হতে থাকে এলাকাবাসী। খবর যায় ও পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের কাছেও। বাড়তে থাকে উত্তেজনা। এমনই গল্পের নায়কের নাম বিপ্লব মিয়া। ২৬ বছরের যুবক। আদমজী বিহারী ক্যাম্পের অবাঙ্গালী। পরে ওই প্রেমিককে আড়াই ঘণ্টা পর নামানো হয় টাওয়ার থেকে। ঘটনাটি ঘটে শনিবার মধ্যরাতে সিদ্ধিরগঞ্জের নাসিক ৯নং ওয়ার্ডের সুমিলপাড়া এলাকায়।
 
ফায়ার সার্ভিস, পুলিশ ও ওই যুবকের স্বজনরা জানায়, আদমজীর বিহারী ক্যাম্পের বাসিন্দা বিপ্লব মিয়া তার প্রেমিকার সঙ্গে বিয়ের দাবিতে শনিবার রাতে ১২৩ কেভি ভোল্টের বৈদ্যুতিক টাওয়ারের ৬৫-৭০ ফুট উচুঁতে উঠে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মকর্তা, পুলিশ ও পরিবারের সদস্যদের অনেক অনুরোধেও বিপ্লবকে নিচে নামতে রাজি করানো যাচ্ছিলো না। বিভিন্ন শর্তে প্রায় এক ঘণ্টা পর বিহারী ক্যাম্পের মেম্বার ভোলা মিয়ার কথায় কিছুটা নিচে নেমে এলে আশেপাশের লোকজনের চিৎকারে এবং তাকে নিচে নামিয়ে আনতে ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের এগিয়ে যেতে দেখে আবার সে উপরে উঠতে থাকে। এরপর তার ভাই বাবুর মাধ্যমে ফায়ার সার্ভিসের হ্যান্ড মাইকে কথা বলাতে পুনরায় কিছুটা নিচে নেমে আসে সে। এসময় টাওয়ারের অপর প্রান্ত দিয়ে কৌশলে স্থানীয় দু’জন উপরে উঠে তাকে ধরে ফেলে। পরে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপরে উঠে তাকে অক্ষত অবস্থায় নিচে নামিয়ে আনতে সক্ষম হয়।

আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ শাহজাহান জানায়, ওই প্রেমিক বিদ্যুৎ সঞ্চালন লাইনের ৬৫-৭০ ফুট উপরে উঠে যায়। ঘটনাস্থলে গিয়ে আমরা বিভিন্ন উপায়ে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে তাকে অক্ষত অবস্থায় নিচে নামিয়ে আনতে সক্ষম হই।

বিপ্লবের বাবা রিয়াজ উদ্দিন জানান, তার ছেলে মাদকাসক্ত। প্রায়ই মাদকের টাকার জন্য ঘরে হুমকি-ধমকিসহ নানা ঘটনার সৃষ্টি করে সে। বেশ কয়েকদিন ধরে একই ক্যাম্পের এক যুবতী মেয়েকে বিয়ে করতে পরিবারের অনুমতি চায় বিপ্লব। কিন্তু পরিবার এতে সম্মতি না দেয়ায় সে এই ঘটনা ঘটায়।

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুল ফারুক জানান, ওই যুবক বিয়ের দাবিতে টাওয়ারে উঠেছিলো। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও আদমজীর ফায়ার সার্ভিস ওই যুবককে নামিয়ে পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

পিজিসিবি’র সিদ্ধিরগঞ্জ অফিসের নির্বাহী প্রকৌশলী মামুনুর সবুর জানান, টাওয়ারটি দিয়ে ১ লাখ ৩২ হাজার (১৩২ কেভি) ভোল্টের বিদ্যুত লাইনের তার সরবরাহ হয়েছে। টাওয়ারটি আনুমানিক ১৭০ ফুট উচু। যখন ওই যুবকটি টাওয়ারে উঠেছিল তখন বিদ্যুত সরবরাহ চালু ছিল। আমাদের কাছে যখন খবরটি আসে তখন অনেক চেষ্টা চালিয়ে ওই যুবককে টাওয়ার থেকে নিচে নামিয়ে আনা হয়েছে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি