ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাঠে নামার অপেক্ষায় সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১, ৪ সেপ্টেম্বর ২০২০

করোনার লকডাউন শেষে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। এখন তিনি অপেক্ষায় আছেন মাঠে নামার। তবে বাধা হয়ে আছে করোনা পরীক্ষা। যদিও নেগেটিভ হয়েই যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের বিমানে উঠেছিলেন তিনি। তবে ঢাকায় পৌঁছে দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করিয়েছেন তিনি। পরীক্ষায় নেগেটিভ হলেই দুই-তিন দিনের মধ্যে অনুশীলন শুরু করবেন সাকিব।

প্রায় এগারো মাস আগে বাংলাদেশ দলের হয়ে সাকিব সর্বশেষ ম্যাচ খেলেছেন। দীর্ঘ সময় মাঠের বাইরে থাকায় নিজেকে প্রস্তুত করতেই মরিয়া এই ক্রিকেটার। তিনি যেন পূর্বের ছন্দ নিয়েই আবারও মাঠে ফিরতে পারেন সেভাবেই পরিকল্পনা সাজানো হচ্ছে।

সাকিবকে দেওয়া আইসিসির নিষেধাজ্ঞা উঠে যাবে ২৯ অক্টোবর। এর আগে কোনো ধরনের প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ নেই তার। তাই অনুশীলনের পরিকল্পনায় কোন প্রস্তুতি ম্যাচ রাখা যাচ্ছে না বলে জানিয়েছেন- বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন। কারণ সাকিব এখন অনুশীলন শুরু করবেন বিকেএসপিতে।

এ বিষয়ে নাজমুল আবেদীন গণমাধ্যমকে বলেছেন, ‘নিয়মিত খেলার মধ্যে না থাকলে মরচে পড়ার সুযোগ থাকেই। ফিটনেস আর দক্ষতা—দুই ক্ষেত্রেই এটা হয়। তখন আত্মবিশ্বাসটাও কমে আসে।’ সাকিবের ক্রিকেটীয় ফিটনেস ফিরে পেতে তাই প্রত্যাশার চেয়ে বেশি সময় লাগতে পারে বলে তার ধারণা।

সাকিবের প্রস্তুতিপর্বটা তাই শুরু হবে ফিটনেসের কাজ দিয়েই। ধাপে ধাপে করবেন নেট অনুশীলন ও দক্ষতা বাড়ানোর অন্যান্য কাজ। তবে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচের অভাবটা হয়তো থেকেই যাবে বাঁহাতি এই অলরাউন্ডারের।

তবে সাকিবের প্রস্তুতি পর্বটা বিকেএসপিতে হলেও বিসিবিও তাতে পরোক্ষভাবে সাহায্য করবে। সাকিবের সঙ্গে এককভাবে কাজ করতে পারেন জাতীয় দলের কোচরাও। তাতে আইসিসিরও কোনো বাধা নেই।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি