ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মাশরাফির বিদায়ী ম্যাচে থাকছে যেসব চমক

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৯:১৯, ৬ মার্চ ২০২০ | আপডেট: ১৯:৩৯, ৬ মার্চ ২০২০

মাশরাফির বিদায়ী মাচে থাকছে যেসব চমক

মাশরাফির বিদায়ী মাচে থাকছে যেসব চমক

অনেকটা ঘটা করেই নেতৃত্ব ছেড়ে দিলেন মাশরাফি বিন মুর্তজা। আজ শেষবারের মতো বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে মাঠে নেমেছেন ‘নড়াইল এক্সপ্রেস’। দেশ সেরা অধিনায়কের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখতে কিছু চমক রেখেছে বিসিবি ও দলের ক্রিকেটাররা।

বিসিবি অবশ্য আগে থেকেই মাশরাফিকে বিদায়ী সংবর্ধনা দিতে চেয়েছিল। যদিও এসব কিছুতে রাজি হননি ওয়ানডে অধিনায়ক। তাই জমকালো অনুষ্ঠান করে তাকে বিদায় জানানোর প্রস্তুতিও নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগের দিনই সরে দাঁড়ানোর ঘোষণা দেন দলপতি।

আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শেষবারের মতো বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি। তার বিদায়ী ম্যাচে উড়ন্ত এক সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবাল। প্রথমজন তুলে নিয়েছেন ঝড়ো শতক; দ্বিতীয়জনও কম যাবেন কেন? তামিম তুলে নিলেন টানা দ্বিতীয়সহ ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরিটিও।

যদিও এর আগে তামিমকে অপেক্ষায় রাখে বৃষ্টি। তবে খেলা ফের শুরু হলে আর অপেক্ষায় থাকতে হয়নি দেশ সেরা এ ওপেনারকে। প্রথমে ধীর গতির শুরু করলেও পরে তা রূপ নেয় তাণ্ডবে। ৯৮ বলেই তুলে নেন ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরিটি। যে ইনিংসে হাঁকান পাঁচটি চারের সঙ্গে চারটি বিশাল ছক্কা।

অন্যদিকে, তিন ম্যাচের মধ্যে দ্বিতীয় সেঞ্চুরি হাঁকানো লিটন খেলেন আরও ঝড় তুলে। ১৫টি চার ও চারটি ছক্কার মারে অপরাজিত আছেন ক্যারিয়ার সেরা ১৪৪ রানে। যাতে ওপেনিং জুটিতেই দুইশ ছাড়ায় বাংলাদেশের স্কোর। 

এদিকে, মাশরাফির বিদায়ী ম্যাচে যে আবেগ, রোমাঞ্চের যে ঢেউ উঠেছে সিলেট স্টেডিয়ামে সেখানে জল ঢেলে দিয়েছে বৃষ্টি। বৃষ্টির কারণে ৩৪তম ওভারের শুরুর দিকে বৃষ্টিবাধায় বন্ধ হয়ে যায় খেলা। আবহাওয়া অফিস বলছে এই ম্যাচ শেষ করা কঠিন।

ম্যাচ শুরুর আগে অবশ্য বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন চানিয়েছিলেন ম্যাচ শেষে মাশরাফিকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হবে। সেখানে কী আয়োজন থাকবে সেটা বলতে রাজি নন বোর্ডকর্তা। চমকটা সেখানেই রাখছেন তারা।

আজ সংবাদমাধ্যমকে নিজামউদ্দিন বলেছেন, ‘এটা অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচ। অবশ্যই আমরা বিশেষ কিছু করার পরিকল্পনা করেছি। তবে আমরা চাই পুরো বিষয়টিকে চমক হিসেবে রাখতে। তাই এখনই কিছু বলতে চাচ্ছি না।’ বিসিবি চমকটা দিতে পারবে তো? বৃষ্টি যে চোখ রাঙাচ্ছে ম্যাচটাকে!

খোঁজ নিয়ে জানা গেছে, মাশরাফির হাতে সম্মানসূচক বিশেষ ক্রেস্ট তুলে দেবেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। অধিনায়ককে সংবর্ধ্বনা দেবেন তামিম-মাহমুদউল্লাহরাও। মাশরাফির বিদায় উপলক্ষ্যে বিশেষ জার্সি পড়বেন তারা। তাতে লেখা থাকবে ক্রিকেটারদের আবেগঘন কিছু বার্তা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি