ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

যুবাদের জয়ে উৎসবে ভাসছে দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪১, ৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ০০:০৮, ১০ ফেব্রুয়ারি ২০২০

ব্যর্থতার বৃত্ত ভেঙে বিজয় চিনিয়ে আনলো বাংলাদেশ। নানা বাঁক পেরিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো যুবারা। চারবারের চ্যাম্পিয়নদের ডাকওয়ার্থ লুইসে ৩ উইকেটে হারিয়ে ইতিহাস সৃষ্টি করলো আকবর আলির দল।

যুবাদের এই বিজয়ে উৎসবে মেতেছে সারাদেশ। বিজয়ের যে উল্লাস লুইসের মাঠে ছড়িয়ে পড়েছিল সেটি মুহুর্তের মধ্যে সারা বাংলাদেশে ছড়িয়ে পড়ে। বিভিন্ন এলাকায় জাতীয় পতাকা হাতে মিছিল করতে দেখা যায় ক্রিকেট ভক্তদের।

শিরোপা জয়ে ঢাকার টিএসসিতে তাৎক্ষণিক মিছিল নিয়ে বের হয় শিক্ষার্থীরা। এ দিন টিএসসিতে বড়পর্দায় খেলা দেখার আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। ফলে লোকে লোকারণ্য হয়ে যায় সমগ্র টিএসসি। যুবাদের জয়ের সঙ্গে সঙ্গে বাংলাদেশ ধ্বনিতে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা।   

এ সময় মিছিল নিয়ে সবাই টিএসসি এলাকায় জড়ো হতে থাকে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাফসান বলেন, যুবারা প্রমাণ করেছে ক্রিকেটে বাংলাদেশ আর কোন অঘটনের নাম নয়। তারা সেরা খেলাটি দিয়ে সব বাধা অতিক্রম করেছে। আমাদের আশা যুবাদের মতো বড়রাও জয়ের ধারায় ফিরবে। তারাও একদিন বিশ্বকাপ জয় করবে।

এই আনন্দ তাৎক্ষণিক সারা দেশে ছড়িয়ে পড়ে। পাড়া মহল্লায় মিছিল হতে থাকে। চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, বরিশাল, খুলনাসহ দেশের জেলা এবং বিশ্ববিদ্যালয়গুলোতে আনন্দ মিছিল হয়। সবাই যুবাদের অভিনন্দন দিতে থাকে। ফেসবুকসহ স্যোশাল মিডিয়ায় নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করে।

এদিকে এ বিজয়ে ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক প্রতিক্রিয়ায় বাংলাদেশ দলের জয়ের নায়ক অধিনায়ক আকবর আলী বলেন, অনেকগুলো উইকেট পড়ে যাওয়ার পর আমাদের প্রয়োজন ছিল একটা জুটির। আমি আমার পার্টনারদের এ বিষয়টাই বলেছি। আমরা শুধু স্বাভাবিক খেলাটা খেলেছি। আমাদের  ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচরা আমাদের খুবই উৎসাহ দিয়েছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই।

সংক্ষিপ্ত স্কোর: 

ভারত: ৪৭.২ ওভারে ১৭৭ (জয়সাওয়াল ৮৮, সাক্সেনা ২, তিলক ৩৮, প্রিয়ম ৭, জুরেল ২২, বীর ০, আনকোলেকার ৩, বিশনয় ২, সুশান্ত ৩, কার্তিক ০, আকাশ ১; শরিফুল ২/৩১, সাকিব ২/২৮, অভিষেক ৩/৪০, রাকিবুল ১/২৯)

বাংলাদেশ: ৪২.১ ওভারে ১৭০/৭ (৪৬ ওভারে লক্ষ্য ১৭০) (পারভেজ ৪৭, তানজিদ ১৭, মাহমুদুল ৮, তৌহিদ ০, শাহাদাত ১, আকবর ৪৩*, শামীম ৭, অভিষেক ৫, রাকিবুল ৯*; বিশনয় ৪/৩০, সুশান্ত ২/২৫, জয়সাওয়াল ১/১৫)

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি