ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

লা লিগায় নাম লেখালেন ‘বাংলাদেশি’ জিদান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৯, ২৯ আগস্ট ২০২১

রায়ো ভায়কানোর জার্সি হাতে হাস্যোজ্জ্বল জিদান মিয়া

রায়ো ভায়কানোর জার্সি হাতে হাস্যোজ্জ্বল জিদান মিয়া

স্প্যানিশ লা লিগার ক্লাব রায়ো ভায়কানো দলে যুক্ত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ফুটবলার জিদান মিয়া। ২০২১-২২ মৌসুমে স্প্যানিশ ক্লাবটির হয়ে খেলবেন এই মিডফিল্ডার। ২০ বছর বয়সী জিদান নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টের মাধ্যমে।

তবে সরাসরি মূল দলে নয়, ভায়কানোর ‘সি’ দলের হয়ে খেলার সুযোগ পাবেন জিদান মিয়া। এ বিষয়ে তিনি ফেসবুকে লিখেছেন, ‘আমি গর্বিত এই ঘোষণা করে যে, ২০২১-২০২২ মৌসুমের জন্য আমি চুক্তি স্বাক্ষর করেছি রায়ো ভায়েকানোর সঙ্গে। আমি ক্লাবকে ধন্যবাদ দিতে চাই সুযোগ করে দেয়ার জন্য, আমার ওপর বিশ্বাস রাখার জন্য।’

এরপর জিদান মিয়া যোগ করেছেন, ‘আমার পরিবারকেও ধন্যবাদ দিতে চাই। সারা বছর তারা যে আত্মত্যাগ করেছে। তাদের ছাড়া আমি এই পর্যন্ত আসতে পারতাম না। এছাড়া আমার সামাজিক যোগাযোগ মাধ্যমের ফলোয়ারদেরও ধন্যবাদ দিচ্ছি।’

এর আগে জিদান ইংল্যান্ডে বেকহাম একাডেমিসহ বিভিন্ন স্থানে অনুশীলন করেছেন। লা লিগার দলটিতে যুক্ত হওয়ার আগে সেখানে দুই মাস ট্রায়ালেও ছিলেন।

এদিকে, জিদানের বাবা সুফিয়ান মিয়ার স্বপ্ন, তার ছেলে একদিন বাংলাদেশের জার্সিতে খেলবেন। তিনি বলেছেন, “লা লিগার ক্লাব রায়ো ভায়কানো ‘সি’ দলে সুযোগ পেয়েছে জিদান। আমি চাই সে একসময় বাংলাদেশ দলে খেলুক। তবে এজন্য আমরা কাউকে কিছুই বলবো না। যোগ্য হলে তবে সে খেলবে। এরই মধ্যে কোচ জেমি ডের সঙ্গে কথা হয়েছে। যদিও বাংলাদেশি পাসপোর্ট নেই। প্রক্রিয়াধীন আছে।”

বাংলাদেশ দলের প্রধান কোচ ডে অবশ্য বলেছেন, “জিদান বিভিন্ন স্থানে অনুশীলন করেছে। লিগে না থাকা দলগুলোর হয়ে খেলেছে। যুক্তরাষ্ট্রের নাইকি একাডেমিতেও ছিল। এর মানে তার মান আছে। তবে তার আগে নিজেকে প্রমাণ করতে হবে। খেলতে হবে। ফিট হতে হবে। শুনেছি ওর ইনজুরি ছিল। এছাড়া বাংলাদেশি পাসপোর্টও নেই। এখন লা লিগার ‘সি’ টিমে সুযোগ পেয়েছে। এটা ভালো দিক।”

এখন দেখার বিষয়, জামাল ভুঁইয়ার পর দ্বিতীয় প্রবাসী হিসেবে জিদান মিয়া বাংলাদেশ দলে সুযোগ পান কিনা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি