ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

১৭ বছর পর এল ক্লাসিকো গোলশূন্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৪, ১৯ ডিসেম্বর ২০১৯

গত রাতটা ছিল রিয়াল-বার্সার রাজত্ব প্রতিষ্ঠার লড়াই। লা লিগায় এবারের প্রথম এল ক্লাসিকো ছিল দুই দলের জন্যই পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার প্রতিযোগিতা। তা আর হলো কই, দর্শকরা গোল দেখা থেকে বঞ্চিত থাকলো। এল ক্লাসিকোতে ১৭ বছর পর এই প্রথম গোলের খরা দেখা গেলো। যদিও পয়েন্ট ভাগাভাগিতে দু’দলই থাকলো সমানে সমান।

ক্যাম্প ন্যুতে বুধবার রাতে স্পেনের চির প্রতিদ্বন্দ্বী দল দুটির একটিও গোলের দেখা পায়নি। এর আগে ২০০২ সালের নভেম্বরে সর্বশেষ বার্সেলোনা ও রিয়ালের লড়াই গোলশূন্য ড্র হয়েছিল। তবে এই ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ায় লা লিগা আরও জমে উঠেছে। কেননা দু’দলেরই পয়েন্ট এখন সমান। আর এ ম্যাচ নিয়ে টানা সাত ম্যাচ অপরাজিত থাকলো বার্সেলোনা।

প্রথমার্ধে বেশি আক্রমণাত্মক ছিল রিয়াল মাদ্রিদ। খেলার ১৭তম মিনিটে ক্যাসিমোরোর হেড জেরার্ড পিকে ফিরিয়ে না দিলে গোলের দেখা পেত এল ক্লাসিকো। ম্যাচের ২৫তম মিনিটে আবারও গোলের সুযোগ পায় রিয়াল। ক্যাসিমিরোর শট কোন মতে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন বার্সার গোলরক্ষক। তবে ম্যাচের ৩১তম মিনিটে বার্সা দলপতি মেসিকে হতাশ করেন রিয়াল দলপতি রামোস। এভাবে গোলশূন্য শেষ হলো প্রথমার্ধ। বিরতিতে যাওয়ার আগে গোলের উদ্দেশে বার্সেলোনা অভিমূখে ১২টি শট নিয়েছে রিয়াল।

দ্বিতীয়ার্ধে খেলার ৬০ মিনিটে গোলের সুযোগ থেকে বঞ্চিত হলেন লিওনেল মেসি। ৭২ মিনিটে সহজ সুযোগ মিস করেন রিয়ালের গ্যারেথ বেল। এভাবেই পুরো ম্যাচজুড়ে দুই দল একের পর এক গোলের সুযোগ নষ্ট করেছে। এভাবে একের পর এক সুযোগ হাতছাড়া হওয়ায় গোলশূন্যই থাকলো এল ক্লাসিকো।

এই ড্রয়ে ম্যাচটির আগের মতোই পয়েন্ট টেবিলে যার যার স্থানে অবস্থান করছে বার্সেলোনা ও রিয়াল। ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিওনেল মেসিরা। রিয়ালের পয়েন্টও ৩৬। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয়স্থানে আছে জিনেদিন জিদানের দল। ৫ পয়েন্ট কম নিয়ে তৃতীয়স্থানে আছে সেভিয়া।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি