ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

অস্ত্র ও মাদক সংশ্লিষ্টতার অভিযোগে ঢাবির চার শিক্ষার্থী বহিষ্কার

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:০৬ ২৩ অক্টোবর ২০১৯

অস্ত্র ও মাদক সংশ্লিষ্টতার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। স্থায়ীভাবে বহিষ্কার না করার কারণ দর্শানোর জন্য সাত কার্যদিবস সময় দিয়ে তাদের নোটিশ দেওয়া হয়েছে।

অভিযুক্ত শিক্ষার্থীদের আগেই হল থেকে বহিষ্কার করেছিল হল প্রশাসন। বহিষ্কার ছাড়াও তিনজনের বিরুদ্ধে ফৌজদারি মামলা হয়েছে।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এই শিক্ষার্থীদের আগেই হল প্রশাসন হল থেকে স্থায়ী বহিষ্কার করেছিল। এখন আমরা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছি। বিশ্ববিদ্যালয়ের নিয়ম-শৃঙ্খলা বহির্ভূত এবং ফৌজদারি অপরাধে জড়িত থাকার অপরাধে তাদের বহিষ্কার করা হয়েছে। তাদের স্থায়ীভাবে বহিষ্কার না করার কারণ দর্শানোর জন্য সাত কার্য দিবস সময় দিয়ে নোটিশ দেওয়া হয়েছে বলেও জানান প্রক্টর। অন্যথায় তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র হাসিবুর রহমান ওরফে তুষার, দর্শন বিভাগের আবু বকর ওরফে আলিফ, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের ইমরান হোসেন এবং পালি ও বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের ছাত্র ইফতেখার ইসলাম ওরফে তুষার।তাঁরা সবাই বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের ছাত্র এবং ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

এর আগে গত ৮ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের একটি কক্ষে হল কর্তৃপক্ষ অভিযান চালিয়ে হাসিবুর রহমান ও আবু বকরকে অস্ত্র ও মাদকসহ আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই কক্ষের বাসিন্দা ইমরান হোসেন ধরা ছোঁয়ার বাইরে ছিলেন। পরে এই তিনজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়।এছাড়া হল প্রশাসনের অভিযোগের ভিত্তিতে ইফতেখার ইসলাম নামের আরেক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

কেআই/আরকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি