ঢাকা, রবিবার   ২৫ অক্টোবর ২০২০, || কার্তিক ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

আট নম্বরে নেমে ‘বোলার’ ইয়াসিরের সেঞ্চুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৭ ১ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৬:০৭ ১ ডিসেম্বর ২০১৯

অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের টপঅর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফিরে গেছেন দলীয় ৩৮ রানেই। এমন পরিস্থিতিতে লেগ-স্পিনার ইয়াসির শাহ যেন ব্যাটিং শেখালেন সতীর্থদের।

অ্যাডিলেডে গোলাপি বলের টেস্টে আট নম্বরে নেমে বিরল এক সেঞ্চুরি করেছেন তিনি। ১৯২ বলে ১২ বাউন্ডারিতে পূর্ণ করেন শতরান। শেষ পর্যন্ত ২১৩ বলে করেন ১১৩ রান। এটিই তার ক্রিকেট ক্যারিয়ারে ব্যাট হাতে সেরা পারফরমেন্স। এর আগে তিন ফরম্যাটের ছিল না অর্ধশত রানেরও ইনিংস।

এই রানে দেশের হয়ে একাধিক রেকর্ড গড়েছেন তিনি। পাকিস্তানিদের মধ্যে সবচেয়ে বেশি বয়সে সেঞ্চুরির কীর্তি এখন তার। ৩৩ বছর ২১৩ দিনে শতকের দেখা পেলেন।

এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে আট নম্বরে নেমে কোনও পাকিস্তানি সেঞ্চুরি করতে পারেননি। ইয়াসির এখানেও নতুন গল্প লিখলেন।

পাকিস্তান ৮৯ রানে ৬ উইকেট হারিয়ে আগের দিনই মহাবিপদে পড়েছিল। সেখান থেকে ইয়াসিরের এই ব্যাটসম্যান হয়ে ওঠা রীতিমতো বিস্ময়ের ব্যাপার।

এর আগে ইয়াসিরের সর্বোচ্চ টেস্ট ইনিংস ছিল ৪২ রানের। অ্যাডিলেডে নামার সময় গড় ছিল ১২। সেঞ্চুরির সময় সেটি ১৪.০৮ এ চলে যায়। এত কম গড় নিয়ে আগে কখনও কোনও ক্রিকেটার সেঞ্চুরি করতে পারেননি।

অবশ্য ইয়াসির শাহ’র সেঞ্চুরি সত্ত্বেও যে পাকিস্তান এই ম্যাচটা হারবে সেটা অনুমেয়। কারণ প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৫৮৯ রানের বিপরীতে পাকিস্তান আজ রোববার তৃতীয় দিনে অলআউট হয়েছে ৩০২ রানে।

এরই মধ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে সফরকারীরা। ডিনার বিরতি দেয়ার আগে জশ হ্যাজেলউডের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেছেন ওপেনার ইমাম উল হক। আর আজহার আলী ও বাবর আজম ফিরেছেন যথাক্রমে ৯ ও ৮ রান করে।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি