ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

আয়ে মেসিকে পেছনে ফেলে শীর্ষে ফেদেরার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৪ ৩০ মে ২০২০

সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার

সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার

অ্যাথলেটদের মধ্যে আয়ের তালিকার শীর্ষে অবস্থান করছেন সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার। ফোর্বস সাময়িকীর হিসেবে ২০২০ সালে আয়ের দিক থেকে সবার ওপরে আছেন ফেদেরার। ফুটবল তারকা মেসি-রোনালদোকে পেছনে ফেলে আয়ের সর্বোচ্চস্থানে এই সুইস অ্যাথলেট। 

শুক্রবার আমেরিকার সাময়িকী ফোর্বসের প্রতিবেদনে বলা হয়, গত ১২ মাসে ৩৮ বছর বয়সী এই টেনিস তারকা ১০৬ দশমিক ৩ মিলিয়ন ডলার আয় করেছেন। এতে করে প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে আয়ের দিক থেকে তিনি শীর্ষে অবস্থান করছেন।

ফোর্বসের সিনিয়র এডিটর কার্ট বাডেনহাউসেন বলেন, করোনা ভাইরাসের কারণে মেসি ও রোনালদোর বেতনে কাটা পড়ায় ফেদেরারকে শীর্ষে উঠতে সাহায্য করেছে। এতে করে প্রথমবারের মতো অ্যাথলেটদের আয়ের তালিকার শীর্ষে নাম উঠে এসেছে একজন টেনিস খেলোয়াড়ের।’

গত ১২ মাসে সুইস এই টেনিস কিংবদন্তি আয় ১০ কোটি ৬৩ লাখ ডলার। অন্যদিকে গতবারের শীর্ষে থাকা মেসি নেমে গেছেন তিন নম্বরে। এ বছর তার আয় ১০ কোটি ৪০ লাখ ডলার। তবে ফেদেরারের পরের স্থানে অর্থাৎ আয়ের তালিকায় দুইয়ে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার আয় ১০ কোটি ৫০ লাখ ডলার।

পাশাপাশি চতুর্থ অবস্থানে রয়েছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। তার আয় ৯ কোটি ৫৫ লাখ ডলার। পাঁচে আছেন আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস। গত বছর তার আয় হয়েছে  ৮ কোটি ৮২ লাখ ডলার। সিএনএন, রয়টার্স।

উল্লেখ্য, ১৯৯০ সাল থেকে অ্যাথলেটদের আয়ের এই তালিকা করে আসছে মার্কিন সাময়িকী ফোর্বস।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি