ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮

কলকাতায় উপ-হাইকমিশনে প্রেস সেক্রেটারি হলেন ইটিভির রঞ্জন সেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩০, ৮ জুন ২০২১ | আপডেট: ১৮:০৫, ৯ জুন ২০২১

একুশে টেলিভিশনের(ইটিভি) প্রধান বার্তা সম্পাদক রঞ্জন সেনকে ভারতের কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনে প্রেস উইং এর প্রথম সচিব পদে নিয়োগ দিয়েছে সরকার। 

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এতথ্য জানানো হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে ভারতের কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনে প্রেস উইং এ প্রথম সচিব(প্রেস) পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। 

চট্টগ্রামের সন্তান রঞ্জন সেন এরআগে এটিএন নিউজ, দেশটিভি, দৈনিক সংবাদ, বাংলাদেশ সংবাদ সংস্থা(বাসস), সাংপ্তাহিক বিচিত্রায় কাজ করেছেন। 

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ(পিআইবি) থেকে সাংবাদিকতায় পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা সম্পন্ন করা এই গুনী সাংবাদিক ভারতের আইআইএমসি থেকে ডেভেলপমেন্ট জার্নালিজমে ডিপ্রোমা ডিগ্রী নিয়েছেন। এছাড়াও তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে ক্যাপস্টেন ফেলোশিপ সম্পন্ন করেছেন। 

নতুন দায়িত্ব প্রসঙ্গে সাংবাদিক রঞ্জন সেন বলেন, কলকাতা থেকেই বাংলাদেশের মুক্তিযুদ্ধ পরিচালিত হয়েছিলো। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছরে সেখানে কাজ করতে পারা বিশেষ গৌরবের। এ কাজ করার সুযোগ দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে বিশেষ কৃতজ্ঞতা জানাই। একই সঙ্গে ধন্যবাদ জানাই তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদকে, যিনি এই সুযোগ করে দেওয়ার ক্ষেত্রে অনুঘটকের ভূমিকা পালন করেছেন। 

তিনি আরও বলেন, সাংবাদিকতার জীবনে সবসময় চেষ্টা করেছি নিজের কাজটুকু যথাযথভাবে সম্পন্ন করতে, সামনের নতুন দায়িত্ব পালনকালেও নিজের কর্মের মাধ্যমে দেশের সম্মান আরও উচ্চতায় নেওয়ার চেষ্টা করবো। 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি