ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

জুনিয়র টাইগারদের জয়ে টিএসসিতে বাঁধভাঙ্গা উচ্ছ্বাস (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৬ ৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২৩:৫০ ৯ ফেব্রুয়ারি ২০২০

ভারতকে তিন উইকেটে হারিয়ে জুনিয়র টাইগারদের প্রথম বারের মতো আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের শিরোপা জয়ে বাঁধ ভাঙ্গা উচ্ছ্বাসে মেতেছে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। এই জয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) জয়উৎসব চলছে।

রোববার আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল উপলক্ষ্যে টিএসসিতে বড়পর্দায় খেলা দেখার আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। ফলে এ দিন দুপুর থেকেই টাইগার ভক্তদের উপস্থিতিতে লোকে লোকারণ্য হয়ে যায় সমগ্র টিএসসি এলাকা। আর বাংলাদেশের জুবাদের জয়ের সঙ্গে সঙ্গে বাংলাদেশ ধ্বনিতে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে জড় হতে থাকেন টিএসসি প্রঙ্গনে। কেউ বাঁশি বাজিয়ে, কেউ বাইকে করে শো-ডাউন দিয়ে অংশগ্রহন করেন বিজয় উৎসবে। যাতে বাঁধা হয়ে দাড়ায়নি কোন বয়স, শ্রেণি কিংবা পেশা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র মুঈন উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে বলেন, আমরা আজকে অনেক খুশি, কারণ আমরা ভারতকে হারিয়ে শিরোপা জয় করেছি। এ ধরনের জয় আমাদের ক্রিকেটের ভবিষতের জন্য সুবার্তা বহন করে এবং আমরা আশা করি তাদের এই জয়ের ধারা অব্যহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী আহসান প্রামানিক বলেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল জয়ের মাধ্যমে আমাদের জুবারা প্রমাণ করেছে ক্রিকেটের ইতিহাসে বাংলাদেশ এখন আর কোন অঘটনের নাম নয়। বরং তারা ভালো ক্রিকেট খেলে সব বাধা অতিক্রম করতে পারে। আমরা আশা করি জুবাদের মতো আমাদের সিনিয়র টিমও তাদের জয়ের ধারায় ফিরে আসবে।

এর আগে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ফাইনাল খেলা বড় পর্দায় দেখানো হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে। এ উপলক্ষ্যে টিএসসি এলাকা পরিণত হয় মিনি স্টেডিয়ামে। এ যেন স্টেডিয়ামের বাইরে আরেক স্টেডিয়াম। বাংলাদেশ-ভারত খেলা ক্রিকেটে যোগ করে অন্যরকম আমেজ ও উত্তেজনা। এই খেলাকে এক সময়ের ভারত পাকিস্তানের রোমাঞ্চকর খেলার সাথে তুলনাও করেন কেউ কেউ তা ফুটবল আর ক্রিকেট যা-ই হোক না কেন।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনাল দেখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে জড়ো হন পাঁচ শতাধিক দর্শক। একটু পর পর খেলা প্রেমীদের হৈ হুল্লোড় ধ্বনিতে মুখরিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্র। সবার চোখ ছিল সামনে রাখা বড় পর্দায়। মাঠের ১১ টাইগার যুবাদের পাশে ছিল টিএসসির পাঁচ শতাধিক টাইগার। এদের অনেকেই খেলা দেখতে আসেন জার্সি পরে।

মতিঝিল থেকে অফিস শেষ করে খেলা দেখতে গিয়েছিলেন এহসানুল কবীর। তিনি জানান, দেশের বাইরে খেলা হওয়ায় মাঠে গিয়ে দেখা সম্ভব হয় নি। তবে টিএসসিতে আসলে সবার সাথে খেলা দেখলে মনে হয় স্টেডিয়ামেই আছি। অফিসের কারণে প্রথম ইনিংসে আসতে পারি নি। তবে বাংলাদেশের পুরো ব্যাটিং দেখব এখানে। বাংলাদেশ আজকের ফাইনালে অবশ্যই জিতবে বলে দৃঢ় বিশ্বাস ছিল তার। অবশেষে তার কবীরের সে স্বপ্ন পূরণ হলো। জয় ছিনিয়ে নিল বাংলাদেশের জুনিয়র টাইগাররা।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি