ঢাকা, রবিবার   ২৩ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধু বিপিএল ফাইনাল

টস জিতে ফিল্ডিংয়ে খুলনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৮ ১৭ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৯:৩১ ১৭ জানুয়ারি ২০২০

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে মুখোমুখি রাজশাহী ও খুলনা

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে মুখোমুখি রাজশাহী ও খুলনা

এক মাসের বেশি সময় ব্যাটে-বলের লড়াই শেষে শুরু হল বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচ। আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল এ ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে খুলনা টাইগার্স। ফলে আগে ব্যাটিং করতে হচ্ছে আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালসকে।

আজ যে দলই জিতুক না কেন, বিপিএল এবার পাচ্ছে নতুন এক চ্যাম্পিয়ন। এর আগে তিনবার ঢাকা, দুইবার কুমিল্লা এবং রংপুর একবার করে বিপিএল শিরোপা জিতেছিল।

এদিকে, বিপিএলের বিশেষ এই আসরে শিরোপাজয়ী দলের জন্য থাকছে না কোনও প্রাইজমানি। এবারের বিপিএল যেহেতু হবে ভিন্নভাবে, সে কারণে প্রাইজমানি রাখা হয়নি। এমন তথ্য জানিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, 'বিপিএলে সবগুলো দলই তো বিসিবির মালিকানাধীন। বাইরে থেকে কেবল স্পন্সর যুক্ত করা হয়েছে। সব দল বিসিবির হওয়ার কারণে প্রাইজমানি রাখার সুযোগটাই ছিল না।'

তবে, জানা গেছে, বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি তৈরি করতে খরচ হয়েছে ২০ লাখ টাকা। এটি তৈরি করেছে ইংল্যান্ডের 'ইংকারম্যান' নামের একটি প্রতিষ্ঠান, যেটি ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি তৈরি করে। আজকের বিজয়ী দলের হাতে উঠবে সুদৃশ্য সোনালি এই ট্রফি। কিন্তু এরপর ট্রফির গন্তব্য কোথায়? 

জানা গেছে, ট্রফি জয়ের পর এটি নিয়ে উল্লাস করা যাবে, এমনকী টিম হোটেলেও নেয়া যাবে। কিন্তু এরপর ফেরত দিতে হবে বিসিবিকে। যেহেতু বঙ্গবন্ধুর নামের বিশেষ বিপিএল, তাই ট্রফিটি বিসিবি কার্যালয় কিংবা প্রধানমন্ত্রীর কার্যালয়ে শোভা পাবে স্থায়ীভাবে।

রাজশাহী রয়্যালস: 
লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, অলক কাপালি, শোয়েব মালিক, আন্দ্রে রাসেল (অধিনায়ক), মোহাম্মদ নাওয়াজ, ফরহাদ রেজা, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ ও মোহাম্মদ ইরফান।

খুলনা টাইগার্স: 
নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, রাইলি রুশো, শামছুর রহমান, মুশফিকুর রহিম (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির, শফিউল ইসলাম, শহিদুল ইসলাম ও তানভির ইসলাম।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি