ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

টাইগারদের থাবায় বিক্ষত জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩০ ৬ মার্চ ২০২০ | আপডেট: ২২:০৩ ৬ মার্চ ২০২০

বিপাকে জিম্বাবুয়ে

বিপাকে জিম্বাবুয়ে

হারলেই হোয়াইটওয়াশ- এমন সমীকরণের ম্যাচে ৪৩ ওভারে ৩২৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে জিম্বাবুয়ে। বিদায়ী অধিনায়ক মাশরাফি ও সাইফুদ্দিনের তোপে মাত্র ২৮ রানেই ওপেনার দুই উইকেট হারিয়েছে সফরকারীরা। এরপরই আঘাত হানেন আফিফ ও তাইজুল। টাইগারদের থাবার আঘাতে এখন ক্ষত-বিক্ষত জিম্বাবুয়ে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৯ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ১৬৬ রান। শততম ম্যাচ খেলতে নামা সিকান্দার রাজা ৩৫ রানে ক্রিজে আছেন। সাইফুদ্দিনের দ্বিতীয় শিকার হওয়া ওয়েসলি মাধেভেরে ফেরেন ৪২ রান করে। 

এর আগে রেগিস চাকাভা ৩৪ রানে এবং দলীয় অধিনায়ক শেন উইলিয়ামস ৩০ রানে যথাক্রমে আফিফ ও তাইজুলের শিকার হন।   

রান পাহাড় ছুঁতে নেমে ইনিংসের প্রথম ওভারে বোলিংয়ে এসেই সাফল্য পান মাশরাফি। তার বলে কাট করতে গিয়ে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসে ক্যাচ তুলে দিয়ে ফেরেন টিনাশে কামুনহুকামুয়ে। তার আগে এই ওপেনারের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। ফলে মাত্র ৫ রানেই উইকেট হারায় জিম্বাবুয়ে।

এরপর দলীয় ২৮ রানে ওয়ান ডাউনে নামা অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলরের উইকেট হারায় জিম্বাবুয়ে। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে মিঠুনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন জিম্বাবুয়ের সাবেক এ অধিনায়ক। ফেরার আগে তার ব্যাট থেকে আসে তিন চারে ১৪ রান। 

এর আগে লিটন দাস ও তামিম ইকবালের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৩ ওভারে ৩ উইকেটে ৩২২ রানের পাহাড় গড়ে টাইগাররা।

এদিকে, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলার ঘোষণা দিয়েছিলেন মাশরাফি। তাই এটাই হয়তো ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলছেন দেশ সেরা অধিনায়ক।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি