ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

টাইগারদের বিপক্ষে বড় লক্ষ্যে ছুটছে শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৬ ৬ অক্টোবর ২০১৯ | আপডেট: ২০:২২ ৬ অক্টোবর ২০১৯

বাংলাদেশ ‘এ’ দলের শ্রীলঙ্কা সফরে চার দিনের দ্বিতীয় আনঅফিশিয়াল টেস্ট ম্যাচের শুরুটা ভালোই হয়। ব্যাটসম্যানদের কল্যাণে প্রথম ইনিংসে ৬২ রানের লিডও পায় সফরকারীরা। তবে দ্বিতীয় ইনিংসে এসে টাইগার বোলারদের উইকেটশূন্য করে রেখেছে শ্রীলঙ্কা। তৃতীয় দিন শেষে ৬৪ রানে এগিয়ে থেকে বড় লক্ষ্যেই ছুটছে স্বাগতিক ‘এ’ দল।

হাম্বানটোটায় টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে জমা করে ২৬৮ রান। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৩৩০ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। 

এ ইনিংসে দলের হয়ে সেঞ্চুরি পান অধিনায়ক মুমিনুল হক। তার ১১৭ রান এবং ফিফটি হাঁকানো সাদমানের ৭৭ রানের ভর করেই লিড পায় বাংলাদেশ। 

রোববার (৬ অক্টোবর) ৬২ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে দিনের পুরোটা সময় বাংলাদেশী বোলারদের শাসন করেন শ্রীলঙ্কান ‘এ’ দলের দুই ওপেনার পাথুম নিসাঙ্কা ও সাঙ্গিথ কোরাই। কোন বিপদ হতে না দিয়ে ১২৬ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেন এই দুই ব্যাটসম্যান। 

ফিফটি হাঁকানো দুজনেই অপরাজিত থাকেন যথাক্রমে ৭৫ ও ৫০ রানে। যাতে বাংলাদেশের ৬২ রানের লিড শোধ করে উল্টো ৬৪ রানের লিড নিয়েছে স্বাগতিকরা। 

আগের ইনিংসে সাত উইকেট নেয়া মেহেদী মিরাজ এদিন ১৮ ওভার হাত ঘুরিয়েও পাননি সাফল্যের দেখা। অন্যদিকে তিন উইকেট নেয়া পেসার এবাদত হোসেনও ছিলেন নিষ্প্রভ। এদিন ১০ ওভার হাত ঘোরান তিনিও। বাকিদের মধ্যে সালাউদ্দিন সাকিল ৫ ওভার, রিশাদ হোসেন ৪ ওভার ও মোহাম্মদ মিঠুন করেন একটি ওভার। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি