ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট শুরু আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৮ ১ সেপ্টেম্বর ২০১৯

জাতীয় ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে গত বছর শুরু হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট। এবার এর সঙ্গে যুক্ত হচ্ছে মেয়েদের বঙ্গমাতা জাতীয় ফুটবল।

আজ রোববার টাঙ্গাইলে ম্যাচ দিয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে। গতকাল শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের অডিটরিয়ামে টুর্নামেন্টের লোগো ও ট্রফি উন্মোচন করা হয়েছে।

অনুষ্ঠানটির প্রধান অতিথি জাহিদ আহসান রাসেল এ ধরণের উদ্যোগ গ্রহণের মাধ্যমে মাদকমুক্ত ও কর্মঠ সমাজ গড়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

ছেলেদের টুর্নামেন্ট বঙ্গবন্ধু ফুটবল উপজেলা পর্যায় থেকে শুরু হবে যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে ৪ হাজার ৮২৮ টি দল। অন্যদিকে, মেয়েদের টুর্নামেন্ট বঙ্গমাতা অনূর্ধ্ব ১৭ ফুটবলে ৫৮১টি দল জেলা পর্যায় থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রতিটি পর্যায়ের সেরা খেলোয়াড়দের নিয়েই পরবর্তী ধাপের দল গঠিত হবে।

উল্লেখ্য, দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবলের পুনর্জাগরণে বেশ কয়েক বছর যাবতই কাজ করে যাচ্ছে সরকার। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কয়েক বছর ধরে দেশের প্রায় সব প্রাইমারি স্কুলের অংশ গ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমানের ‘বঙ্গবন্ধু’ ও বেগম ফজিলাতুন্নেসা মুজিবের নামে ‘বঙ্গমাতা’ (অনুর্ধ ১২-১৫) ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছে। যার ফলে প্রতি বছরই প্রচুর সংখ্যক তরুণ খেলোয়াড় উঠে আসছে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি