ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

রাতেই মহারণে মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৮ ১৫ নভেম্বর ২০১৯

আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ রাতেই

আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ রাতেই

আজ (শুক্রবার) দিবাগত রাতেই মাঠে গড়াতে যাচ্ছে ফুটবলের আরেকটা ‘সুপার ক্লাসিকো’। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে ফুটবলের অন্যতম জনপ্রিয় দুই দল আর্জেন্টিনা ও ব্রাজিল। ফুটবলের এই মহারণ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টায়। 

আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচ নিয়ে এমনিতেই সবার আগ্রহ থাকে তুঙ্গে। তবে বেশ কয়েকটি বিষয় আজকের ম্যাচের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে। প্রথমবারের মতো সৌদি আরবের মাটিতে মুখোমুখি হচ্ছে বিশ্ব ফুটবলের দুই চির প্রতিদ্বন্দ্বী। যে ম্যাচের মধ্যদিয়েই তিন মাসের নিষেধাজ্ঞা শেষে আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন বিশ্ব ফুটবলের উজ্জ্বল নক্ষত্র লিওনেল মেসি। 

তাছাড়া দল দুটির সর্বশেষ ম্যাচের তিক্ততাও আগ্রহ বাড়াচ্ছে সাবার। গত কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারায় ব্রাজিল। ওই ম্যাচেই রেফারিং নিয়ে কড়া সমালোচনা করে তিন মাস নিষিদ্ধ হন মেসি। 

আর্জেন্টিনা অধিনায়ক তখন বলেছিলেন, ‘ব্রাজিলকে জেতানোর জন্য ছঁক কষা হয়েছিল।’ ম্যাচ শেষে নিজের পুরস্কারও নিতে যাননি মেসি। ওই ম্যাচের পর সেই ব্রাজিলের বিপক্ষেই আজ ফিরছেন আর্জেন্টাইন মহাতারকা।
 
এদিকে, ব্রাজিল সমর্থকদের জন্য দুঃসংবাদ। চোটের কারণে ম্যাচটি খেলতে পারছেন না তাদের প্রাণ ভোমরা নেইমার জুনিয়র। নেইমারকে ছাড়াই মেসির আর্জেন্টিনার সঙ্গে ব্রাজিল কেমন করে সেটাও অনেকের কাছে আগ্রহের বিষয়।

অবশ্য আগ্রহের তুঙ্গে থাকা এ ম্যাচটা নিয়ে বাংলাদেশি অনেকের হয়তো মন খারাপ! কারণ, বাংলাদেশে সম্প্রচারিত হয় এমন কোন চ্যানেলে দেখা যাবে না ম্যাচটি। অর্থাৎ ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল যুদ্ধ দেখার জন্য অনলাইনের সাইটগুলোর ওপরই ভরসা করতে হবে বাংলাদেশি সমর্থকদের।

ম্যাচটি সরাসরি দেখাবে আর্জেন্টিনার টিভি চ্যানেল টিওয়াইসি স্পোর্টস। ব্রাজিলে দেখা যাবে গ্লোব টিভিতে। 

এছাড়া, অন্যান্য দেশে যে টিভি-চ্যানেলে ম্যাচটি দেখা যাবে তা হলো- চীন (পিপিটিভি স্পোর্টস), স্পেন (ডিএজেডএন স্পেন), সংযুক্ত আরব আমিরাত (বেইন স্পোর্টস), ফ্রান্স (বেইন স্পোর্টস ২), হাঙ্গেরি (স্পোর্টস ১ হাঙ্গেরি), ইন্দোনেশিয়া (মোলা টিভি), সৌদি আরব (সৌদি স্পোর্টস ১)।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি